1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

গাজায় শরণার্থী শিবিরে ফের ইসরাইলের হামলা, নিহত ২০০

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩

ফিলিস্তিনের গাজার উত্তরে জাবালিয়া শরণার্থী শিবিরে আবারও বিমান হামলা চালিয়ে ইসরাইল। ২৪ ঘণ্টার কম সময়ে করা দ্বিতীয় হামলায় অন্তত ২০০ জন নিহত এবং ১০০ জন ফিলিস্তিন নিখোঁজ রয়েছেন। এদিকে ২৭ দিন ধরে চলা এই যুদ্ধে ৮ হাজার ৮৫০ ফিলিস্তিনি ও ১ হাজার ৪০০ ইসরাইলি নিহত হয়েছেন। খবর বিবিসি ও আলজাজিরা।

গাজায় হামাস পরিচালিত সরকারের মিডিয়া অফিস প্রকাশিত সর্বশেষ প্রতিবেদনে বলা হয়, এই দুই ইসরাইলি হামলায় হতাহতের সংখ্যা ১ হাজার ছাড়িয়েছে। এই হামলায় এখন পর্যন্ত ১৯৫ নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এছাড়া ১২০ জন এখনো নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় অন্তত ৭৭৭ জন আহত হয়েছেন।

এদিকে গত মঙ্গলবার (৩১ অক্টোবর) ও গত বুধবার (১ নভেম্বর) গাজার জাবালিয়ায় ইসরাইলি হামলাকে ‘ভয়াবহ’ বলে বর্ণনা করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। অন্যদিকে ‘অসমানুপাতিক হামলা যুদ্ধাপরাধ’ হতে পারে বলে উল্লেখ করেছেন জাতিসংঘের মানবাধিকার হাই কমিশন।

তবে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানান, হামাস কমান্ডারকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে।

এদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ও ইসরাইলের মধ্যে ২৭ দিন ধরে চলা এই যুদ্ধে এখন পর্যন্ত গাজায় ৮ হাজার ৮৫০ জন নিহত হয়েছেন। এছাড়া হামাসের হামলায় ১ হাজার ৪০০ ইসরাইলি নিহত হয়েছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ