1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মেট্রোরেল : উত্তরা-মতিঝিল চলাচল সূচনার পরেই হেমায়েতপুর-ভাটারার কাজের উদ্বোধন

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৪ নভেম্বর, ২০২৩

ঢাকাবাসীর স্বপ্নের মেট্রোরেল এখন বাস্তবতা। গত এক বছর ধরে উত্তরা থেকে আগারগাঁও রুটে মেট্রো যাতায়াত করলেও আজ উদ্বোধন হবে আগারগাঁও থেকে মতিঝিল অংশের। কাল (রোববার) থেকে ৩১ মিনিটে উত্তরা থেকে মতিঝিল যেতে পারবেন নাগরিকরা। পাশাপাশি আজ এমআরটি লাইন-৫ (উত্তর রুট) নির্মাণ কাজেরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ লাইন হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত ২০ কিলোমিটার হবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেছেন, প্রধানমন্ত্রী দুপুর আড়াইটায় আগারগাঁও স্টেশন থেকে আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন করবেন। তারপর মতিঝিল স্টেশনে এমআরটি লাইন-৫ (উত্তর রুট) নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তিনি মেট্রোরেল নিয়ে মতিঝিলের উদ্দেশে যাত্রা করবেন। এ লাইন হেমায়েতপুর থেকে ভাটারা হয়ে গাবতলী, মিরপুর-১০, গুলশান পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ হবে। ৪১ হাজার ২৩৯ কোটি টাকার এ প্রকল্পের কাজ শেষ হবে ২০২৮ সালে।

শুরুতে আগারগাঁও-মতিঝিল অংশে তিনটি স্টেশনে মেট্রোরেল থামবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আগারগাঁও থেকে মতিঝিল সেকশনের দৈর্ঘ্য ৮ দশমিক ৭২ কিলোমিটার। এ অংশে ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল স্টেশনে ট্রেন থামবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ