1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দূরপাল্লার গণপরিবহন ও পণ্য পরিবহনে নিরাপত্তা দিচ্ছে র‌্যাব

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

চলমাল অবরোধে দূরপাল্লার পরিবহনে নিরাপত্তা দিচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্য পরিবহনকে স্কর্টের মাধ্যমে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে সংস্থাটি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, বৃহস্পতিবার (৯ নভেম্বর) চট্টগ্রামগামী তেল পরিবহনকারী লরির কনভয়কে চট্টগ্রামে পৌঁছে দেওয়া হয়েছে।

তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচিকে কেন্দ্র করে জনজীবন স্বাভাবিক রাখা এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতে আমরা কাজ করছি। রাষ্ট্রীয় সম্পদের সুরক্ষায় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করছে র‍্যাব।

তিনি আরও বলেন, দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহলের সহিংসতা প্রতিরোধে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে দেড় শতাধিক টহলসহ সারা দেশে র‍্যাবের সাড়ে ৪ শ’র বেশি টহল দল মোতায়েন রয়েছে। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‍্যাব ফোর্সেসের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ সহিংসতার ঘটনায় জড়িতদের ধরতে সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে। তাদের শনাক্ত করে আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ কার্যক্রম পরিচালনা করছে র‍্যাব।


সর্বশেষ - জাতীয় সংবাদ