1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

পটুয়াখালী জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২ এপ্রিল, ২০২৩

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

গ্রেপ্তার জঙ্গির নাম মো. আব্দুর রহমান (৩৬)। তিনি পেশায় মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী।

শনিবার (১ এপ্রিল) দুপুরে পটুয়াখালীর কলাপাড়া থানার পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন, ছয়টি সিম কার্ড, তিনটি এসডি কার্ড, দুটি উগ্রবাদী বই ও ৭৮ পাতা ডিজিটাল আলামত হিসেবে জব্দ করা হয়।

রোববার (২ এপ্রিল) এটিইউর মিডিয়া কর্মকর্তা পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আব্দুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য। সে পাঁচ-ছয় বছর ধরে ফেসবুকে একাধিক আইডি ব্যবহারের মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের নেতা জসিম উদ্দিন রাহমানির মতবাদ প্রচার করে আসছিল। এছাড়াও সে ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা এবং সশস্ত্র জিহাদের মাধ্যমে দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও সংবিধান বাতিল করে কথিত খেলাফত শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে নানা রকম প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল।

তিনি আরও বলেন, সে বিভিন্ন ফেসবুক আইডি ব্যবহার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা চালানো এবং হত্যা করতে উৎসাহিত করে পোস্ট দিত। এছাড়া বাংলাদেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যপদ গ্রহণেও উৎসাহিত করত। গ্রেপ্তারের বিরুদ্ধে কলাপাড়া থানায়  সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ