1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রেকর্ড জুটি গড়ে পাকিস্তানকে ওডিআই সিরিজেও হারালো বাঘিনীরা 

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩

ওপেনিংয়ে রেকর্ড গড়া এক জুটি গড়লেন ফারজানা হক পিংকি আর মুর্শিদা খাতুন। যে জুটিতে ভর করে পাকিস্তানকে ৭ উইকেট আর ২৬ বল হাতে রেখে হেসেখেলেই হারালো বাংলাদেশের মেয়েরা।

অথচ তিন ম্যাচের সিরিজে প্রথম ওয়ানডে হেরে পিছিয়ে পড়েছিল স্বাগতিক দল। পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। এর আগে টি-টোয়েন্টি সিরিজও একই ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

মিরপুরে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশের লক্ষ্য ছিল ১৬৭ রানের। ওপেনিংয়েই ১২৫ রানের জুটি গড়েন পিংকি আর মুর্শিদা। যে জুটি এখন নারী ক্রিকেটের দেশসেরা। এর আগে শুকতারা রহমান আর শারমিন আক্তারের ১১৩ রানের জুটিই ছিল রেকর্ড।

আজ (শুক্রবার) দুই ওপেনারই করেছেন ফিফটি। পিংকি ৬২ আর মুর্শিদার ব্যাট থেকে আসে ৫৪ রান। এরপর ফাহিমা খাতুন শূন্য রানে ফিরলেও জয় পেতে কষ্ট হয়নি বাংলাদেশের। অধিনায়ক নিগার সুলতানা ১৮ আর সোবহানা মোস্তারি অপরাজিত থাকেন ১৯ রানে।

এর আগে পাকিস্তানি ওপেনার সিদরা আমিন ছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি বাংলাদেশি বোলারদের তোপে। সিদরা ওপেনিংয়ে নেমে ৮৪ রানে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। আরেক ওপেনার শাদাফ শামাসের ব্যাট থেকে আসে ৩১ রান।

উদ্বোধনী জুটিতে ৬৫ তোলার পর একটা সময় ১ উইকেটে ৯৩ রান ছিল পাকিস্তানের। কিন্তু নাহিদা আক্তার, রাবেয়া খানদের তোপে বড় স্কোর গড়া হয়নি সফরকারীদের। ৭৩ রানে ৮টি উইকেট হারায় তারা। ৯ উইকেটে থামে ১৬৬-তে।

বাংলাদেশের নাহিদা আক্তার ২৬ রানে ৩টি ও রাবেয়া খাতুন ৩৫ রানে নেন ২টি উইকেট। একটি করে উইকেট শিকার ফাহিমা খাতুন, নিশিতা আক্তার এবং স্বর্ণা আক্তারের।


সর্বশেষ - জাতীয় সংবাদ