1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ডিসেম্বরেই মতিঝিল পর্যন্ত পুরোদমে চালু হচ্ছে মেট্রোরেল

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩

ডিসেম্বরেই উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময় বাড়তে পারে। বর্তমানে এই অংশে সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত চলাচল করছে। সময় বাড়িয়ে তা রাত ৮টা পর্যন্ত করা হবে। তবে এমআরটি ও র‌্যাপিড পাসধারীরা সাড়ে ৮টা পর্যন্ত চলাচলের সুযোগ পাবেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে স্টেশনের সংখ্যাও বাড়বে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) মেট্রোরেল সূত্র থেকে এসব তথ্য জানা যায়। এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ বলেন, আলাপ চলছে। আমাদের টার্গেট ডিসেম্বরের মধ্যেই যেসব স্টেশন বাকি রয়েছে সেগুলো খুলে দিয়ে উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল পুরো অংশ চালু করার, যেন নতুন বছর থেকে রাজধানীবাসী আরামে চলাচল করতে পারে।

মেট্রোরেল পূর্ণাঙ্গ চালু হলে সময়ও বাড়বে জানিয়ে তিনি বলেন, অবশ্যই আমাদের ইচ্ছে আছে পুরোপুরি মেট্রোরেল চালু হলে সময়ও বাড়ানো হবে। তখন রাত ৮টা পর্যন্ত চলবে। আর যাদের পাস আছে তারা সাড়ে ৮টা পর্যন্ত চড়তে পারবেন।

ডিসেম্বরের ঠিক কবে নাগাদ নগরবাসী এই সুবিধা পেতে যাচ্ছেন জানতে চাইলে মোহাম্মদ আবদুর রউফ বলেন, এখনও আমরা নির্ধারণ করিনি। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি ডিসেম্বরের মধ্যেই সব কাজ সম্পন্ন করার। ডিসেম্বরের শেষের দিকে বা জানুয়ারির প্রথমদিকেই মতিঝিল পর্যন্ত পুরো চালুর আশা করছি।

উল্লেখ্য, উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের মোট ১৬টি স্টেশন রয়েছে। এর মধ্যে ১২টি স্টেশন চালু করা হয়েছে। বাকি রয়েছে আরও ৪টি স্টেশন। বর্তমানে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। আর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সকাল ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করে। শুক্রবার মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ থাকে।

গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের অংশ উদ্বোধন করেন। আর গত ৪ নভেম্বর তিনি উদ্বোধন করেন আগারগাঁও থেকে মতিঝিল অংশ।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে ডিজিটাল রাষ্ট্র গড়ে উঠেছে: জয়

শিবিরের সাথি থেকে যুবলীগ নেতা !

শিবিরের সাথি থেকে যুবলীগ নেতা !

নতুন বছরে শুরুতেই সূচকের বড় উত্থান

৪২.৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড হলো যশোরে

নোয়াখালীতে চেউয়া শুঁটকির শতকোটি টাকার বাণিজ্যিক সম্ভাবনা

চার ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

বিএনপিকর্মীদের ধাক্কাধাক্কিতে পড়ে গেলেন ফখরুল-রিজভী

বাংলাদেশে ডিমেনশিয়ার প্রভাব নিয়ে কিছু কথা

ঝর্ণাকে ডিভোর্স দেয়ার পরামর্শ শহীদুলকে মামুনুল নিজেই দিয়েছে

গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’