1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিতর্কিত উপহার : ৫২ লাখের ঘোড়া, ৯ লাখের বিড়াল

কমলিকা হাসান : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

বহুল আলোচিত ২০০ কোটি রুপি আর্থিক প্রতারণা মামলায় ভারতের দিল্লির আদালতে অভিযোগপত্র দিয়েছে দেশটির অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

এ মামলার মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর, তবে চার্জশিটে উঠে এলো নতুন তথ্য। এতে নাম রয়েছে বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজের।

এই মামলায় আগে একাধিকবার জ্যাকলিনকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

সুত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের জানুয়ারি নাগাদ সুকেশ ও জ্যাকলিনের মধ্যে কথোকপকথন শুরু হয়। এর পরই জ্যাকলিনকে উপহার পাঠানো শুরু করেন তিনি।

এই উপহারের তালিকায় রয়েছে গয়না, মাটির পাত্র, চারটি পার্সিয়ান বিড়াল (এর মধ্যে একটির মূল্য ৯ লাখ রুপি) এবং ৫২ লাখ রুপি মূল্যের ঘোড়া।

ইডির অভিযোগপত্রে বলা হয়, জ্যাকলিনকে ১০ কোটি রুপির উপহার পাঠিয়েছেন সুকেশ।

এর পাশাপাশি তদন্তকারী সংস্থা জানিয়েছে, সুকেশ যখন জেলে ছিলেন তখন তার সঙ্গে ফোনে কথা বলতেন জ্যাকলিন। জামিন পাওয়ার পর জ্যাকলিনের মুম্বাই থেকে দিল্লি যাওয়ার জন্য একটি চার্টার্ড ফ্লাইট বুক করা হয়েছিল। এ ছাড়া দিল্লি থেকে চেন্নাই যাওয়ার জন্যও চার্টার্ড ফ্লাইট বুক করা হয়েছিল।

চেন্নাইয়ের বাসিন্দা সুকেশের বিরুদ্ধে মামলা করেছিলেন দিল্লির এক ব্যবসায়ী। তার অভিযোগ, এক বছরে তার কাছ থেকে ২০০ কোটি রুপি আত্মসাৎ করেছে সুকেশ।

সম্প্রতি অভিযুক্ত সুকেশের সঙ্গে জ্যাকলিনের ঘনিষ্ঠ ছবি প্রকাশ পায়। ছবিটি ভাইরাল হতেই জ্যাকলিনের সঙ্গে সুকেশের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে নানা আলোচনা শুরু হয়।

২০০ কোটি রুপি প্রতারণা মামলায় অভিযুক্ত সুকেশের সঙ্গে জ্যাকলিনের ঘনিষ্ঠ মুহূর্তের এই ছবি সম্প্রতি ভাইরাল হয়। ছবি: সংগৃহীত

 


সর্বশেষ - জাতীয় সংবাদ