1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নিরাপত্তা নিশ্চিতে সারা দেশে র‍্যাব-বিজিবি মোতায়েন

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩

জাতীয় নির্বাচন ঠেকাতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীসহ সারা দেশে র‌্যাবের পারশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, র‌্যাবের ১২৬টি টহল দলসহ সারা দেশে ৪১৮টি টহল দল মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১২৬টি টহল দলসহ সারাদেশে ৪১৮টি টহল দল মোতায়েন করা হয়েছে। দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহন নিরাপদ গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে র‌্যাব টহল দল।

যে কোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে বলেও জানান তিনি।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকাসহ সারা দেশে ১৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির মিডিয়া সেল থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্রসঙ্গত: বিএনপির ডাকা দশম দফা ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর জনজীবনে তেমন কোনও প্রভাব ফেলেনি। স্বাভাবিকভাবেই চলছে গণপরিবহন। তবে ব্যক্তিগত গাড়ির সংখ্যা অন্য দিনের তুলনায় কম। আর দূরপাল্লার গাড়ি চলছে না বললেই চলে।

রাজধানীর বিভিন্ন মোড়ে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। আজ এবং গতরাতে (বুধবার) রাজধানীসহ সারাদেশে বাসে আগুন দেয়ার ঘটনা ঘটছে।

উল্লেখ্য, ঢাকায় গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশকে ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর বিভিন্ন মেয়াদে এ নিয়ে ১০ বার অবরোধের ডাক দেয় দলটি।


সর্বশেষ - জাতীয় সংবাদ