1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পদ্মা সেতু: ১৮৬ দিনে আয় ৩৯৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১ জানুয়ারি, ২০২৩

উদ্বোধনের পর গত ২৬ জুন থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত ১৮৬ দিনে পদ্মা সেতু থেকে টোল আদায় হয়েছে ৩৯৫ কোটি ২৮ লাখ ৫৬ হাজার ৬০০ টাকা।

বাংলাদেশ সেতু বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, এই সময়ের মধ্যে সেতু পারাপার হয়েছে মোট ২৭ লাখ ৩৭ হাজার ৫৯০টি যানবাহন। প্রতিদিন গড়ে পদ্মা সেতু পারাপার হয়েছে ১৪ হাজার ৭১৮টি যানবাহন। আর প্রতিদিন গড়ে টোল আদায় হয়েছে ২ কোটি ১২ লাখ ৫১ হাজার ৯১৭ টাকা।

গত ২৬ জুন থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত সেতুর দুই পাড় অর্থাৎ সেতুর জাজিরা ও মাওয়া প্রান্তে মোট ৩৯৫ কোটি ২৮ লাখ ৫৬ হাজার ৬০০ টাকা টোল আদায় করা হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করেন। এর পরদিন সকাল ৬টা থেকে সেতুতে যানবাহন চলাচল শুরু হয়।

সেতু বিভাগ জানিয়েছে, মাসের হিসাবে পদ্মা সেতু থেকে জুলাই মাসে সর্বোচ্চ ৭৮ কোটি ৫০ লাখ ১৯ হাজার ৪০০ টাকা টোল আদায় করা হয়েছে। বছরের শেষ মাস ডিসেম্বরের ২৮ তারিখ পর্যন্ত টোল আদায় হয়েছে ৬০ কোটি ১ লাখ ৪১ হাজার ৫৫০ টাকা।

এক দিনের হিসাবে উদ্বোধনের পরদিন ২৬ জুন মোটরসাইকেলসহ পদ্মা সেতু দিয়ে সর্বোচ্চ ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছে। মোটরসাইকেল ছাড়া গত ৮ জুলাই সর্বোচ্চ ৩১ হাজার ৭২৩টি যানবাহন পারাপার হয়েছে। এক দিনের হিসাবে সেদিনই সর্বোচ্চ ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা টোল আদায় হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ