1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অর্থসংকটে প্লাস্টিকের ব্যাগে রান্নার গ্যাস কিনছেন পাকিস্তানিরা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০২৩

পাকিস্তানে চলছে চরম অর্থনৈতিক সংকট। এতে সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন দেশটির সাধারণ মানুষ। দেশটিতে দেখা দিয়েছে এলপিজির ঘাটতি। সহজে পাওয়া যাচ্ছে না গ্যাসের সিলিন্ডারও। এমন অবস্থায় অনেকেই প্লাস্টিকের ব্যাগে করে রান্নার জন্য এলপিজি কিনছেন। খবর এনডিটিভির।

দেশটির সাধারণ নাগরিক বড় বড় বেলুনের মতো প্লাস্টিকের ব্যাগ ভরে নিয়ে যাচ্ছে রান্নার গ্যাস। যা থেকে যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন দুই ব্যক্তি। তাদের হাতে বড় কয়েকটি প্লাস্টিকের ব্যাগ। সেগুলো ভর্তি করা হয়েছে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস বা এলপিজি দিয়ে। দেখে মনে হচ্ছে যেনো বড় গ্যাস বেলুন হাতে নিয়ে হাঁটছেন তারা। ভিডিওটি পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে ধারণ করা।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশের ওই ভিডিওটি শেয়ার করা হয়েছে টুইটারে। সেটির শিরোনামে লেখা রয়েছে, পাকিস্তানে সিলিন্ডারের বদলে প্লাস্টিকের ব্যাগে করে গ্যাসের ব্যবহার বেড়েছে। ব্যাগে গ্যাস ভরা হচ্ছে গ্যাসের পাইপলাইনের সঙ্গে সংযোগ আছে এমন দোকানের ভেতরে। এরপর লোকজন ওই গ্যাস বাড়ির রান্নাঘরে ব্যবহার করছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ