1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বাণিজ্যমেলায় এবারের চমক ম্যাজিক ব্রাশ

বাণিজ্য প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। মেলার শেষ মুহূর্তে প্রায় সব স্টলে চলছে অফারের ছড়াছড়ি। বেড়েছে বেচাকেনা, ফলে হাসি ফুটেছে ব্যবসায়ীদের মুখে। তবে, প্রতিবারই মেলায় কিছু স্টল ও প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীর ভিড় থাকে। এবার ম্যাজিক ব্রাশের স্টলে তেমনি ক্রেতা-দর্শনার্থীর উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। টুথপেস্ট ছাড়া ম্যাজিক ব্রাশ দিয়ে দাঁত মাজা যায়। তাই এ ব্রাশ কিনতে স্টলটিতে ভিড় করছেন ক্রেতারা।

জানা যায়, প্রতি পিস ম্যাজিক ব্রাশ ২৭০ টাকায় বিক্রি হচ্ছে। তবে, মেলা উপলক্ষে ৪ পিস কিনলে ২৮০ টাকা ডিসকাউন্ট দিয়ে তা বিক্রি করা হচ্ছে ৮০০ টাকায়। পাশাপাশি এ প্যাকেজের সঙ্গে একটি লাইট ফ্রি রয়েছে।

ম্যাজিক ব্রাশ কিনতে আসা আজিজুল ইসলাম জানান, এমন ব্রাশটি আমি আগে কখনো দেখিনি। এ উদ্যোগ নতুন মনে হয়েছে আমার কাছে। টুথপেস্ট ছাড়া ব্রাশ করা যায় এটি খুব অবাক করার বিষয়। তাই, পরিবারের সবার জন্য এ ব্রাশ কিনেছি।

আবুল কালাম নামে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জানান, আমি গত দুইদিন আগে এ ম্যাজিক ব্রাশ কিনেছি। এটি দিয়ে ব্রাশ করে আমি খুব উপকৃত হয়েছি। তাই আজ পরিবারের সবার জন্য সদস্যদের জন্য কিনতে এসেছি।

স্টলটির ইনচার্জ নাসির উদ্দিন খান জানান, এবারের মেলায় অন্যতম আকর্ষণ এ ম্যাজিক ব্রাশ। এ ব্রাশ দিয়ে দাঁত মাজলে কোনো ক্ষতি হয় না। এছাড়া টুথপেস্ট ছাড়াই এটি ব্যবহার করা যায়। এ ব্রাশগুলো একটানা তিন মাস ব্যবহার করা যাবে। মেলার শুরু থেকেই ম্যাজিক ব্রাশের প্রতি ক্রেতাদের ভালো সাড়া পেয়েছি। পাশাপাশি বাণিজ্যমেলায় এ ব্রাশটা আনার পর সারাদেশ থেকে প্রচুর মানুষ ফোন দিচ্ছেন ব্রাশটি কেনার জন্য।

এবারের মেলায় বাংলাদেশ ছাড়া ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা অংশ নিয়েছেন। মেলায় ১৭টি বিদেশিপ্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। গতবার এ সংখ্যা ছিল ২২৫টি।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত চলবে। এবারে মেলার প্রবেশ মূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্তদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ