1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কক্সবাজারে শীত উপেক্ষা করে কেন্দ্রে নারী ও নতুন ভোটারদের ব্যাপক উপস্থিতি

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪

সারা দেশের মতো কক্সবাজারে দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

কনকনে শীতের তীব্রতা উপেক্ষা করে সাতসকালে সাধারণ ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রের লাইনে দাঁড়িয়েছেন। বিশেষ করে নারী ও নতুন ভোটারদের উপস্থিতি ভালো।

কক্সবাজারের চারটি সংসদীয় আসনে মোট ভোটার ১৬ লাখ ৫০ হাজার ৯৬০ জন। ভোটকেন্দ্র রয়েছে ৫৫৬টি। দলীয় ও স্বতন্ত্র মিলে ২৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যেখানে কক্সবাজার-১ আসনে ৭, কক্সবাজার-২ আসনে ৬, কক্সবাজার-৩ আসনে ৬ ও কক্সবাজার-৪ আসনে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, চারটি আসনে ১১ হাজার ৯৭ জন ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে প্রিসাইডিং অফিসার ৫৫৬, সহকারী প্রিসাইডিং অফিসার তিন হাজার ৫০৫ এবং পুলিং কর্মকর্তা সাত হাজার ১০ জন। নিয়োগ দেওয়া হয়েছে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ ছাড়াও রয়েছেন ৯ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা। ৫৫৬টি ভোটকেন্দ্রে বুথের সংখ্যা তিন হাজার ৫০৫টি।

নির্বাচনি যেকোনও তথ্য জানানোর জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। নির্বাচনি অপরাধ দমনে ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোটের আগে পরে পাঁচ দিনের জন্য নিয়োজিত রয়েছেন।

কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান জানান, কক্সবাজারের চারটি আসনের সব কটি কেন্দ্রকেই বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে। ভোটকেন্দ্র দখল, ব্যালট ছিনতাই কিংবা কোনও ধরনের গোলযোগের সুযোগ কাউকে দেওয়া হবে না। নির্বাচন শান্তিপূর্ণভাবে এবং উৎসবমুখর করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ