1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

লন্ডনের প্রথম নারী পুলিশ প্রধান ক্রেসিডা পদত্যাগ করছেন

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২

পদত্যাগ করতে যাচ্ছেন লন্ডনের ইতিহাসের প্রথম নারী পুলিশ প্রধান ডেম ক্রেসিডা ডিক। বেশকিছু বিতর্কের পর পদত্যাগ করতে যাচ্ছেন তিনি। খবর: বিবিসির।

এই পুলিশ কর্মকর্তা বলেন, লন্ডনের মেয়র সাদিক খান যখন স্পষ্ট করে দিয়েছেন যে আমার নেতৃত্বে তার কোনো আস্থা নেই, তখন আর এই পদে থাকার কোনো উপায় নেই।

এর আগে গত সপ্তাহে মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের মধ্যে অপমানজনক দুর্বব্যহার, বৈষম্য এবং যৌন হয়রানির প্রমাণ পায় পুলিশের তদন্তদল।

বিবিসিকে ক্রেসিডা ডিক জানান, তদন্তদলের প্রতিবেদন দেখে তিনি বেশ ‌‘রাগান্বিত হয়েছেন’ এবং তার পদত্যাগের কোনো ইচ্ছেই ছিল না।

তবে মেয়র সাদিক খান এক বিবৃতিতে জানিয়েছেন, ডেম ক্রেসিডার জবাবে তিনি সন্তুষ্ট নন এবং তিনি সরে যাচ্ছেন।

বিবৃতিতে সাদিক খান পুলিশ কমিশনার ডেম ক্রেসিডা ডিককে ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ার এবং প্রথম নারী কর্মকর্তা হিসেবে ব্রিটেনের সবচেয়ে বড় পুলিশ বাহিনীকে নেতৃত্ব দেওয়ার জন্য ধন্যবাদ জানান।

পুলিশ প্রশাসনে বিশ্বাস ফিরিয়ে আনার লক্ষ্যে নতুন কমিশনার নিয়োগে তিনি এখন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কাজ করছেন বলেও জানান মেয়র সাদিক খান।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে বৃটিশ সরকার সন্ত্রাসবিরোধী অভিযানে অভিজ্ঞ নারী পুলিশ কর্মকর্তা ক্রেসিডা ডিককে লন্ডন পুলিশের প্রধান হিসেবে নিযুক্ত করা হয়। ১৮৮ বছরে লন্ডন পুলিশ ফোর্সের ইতিহাসে এই প্রথম কোনো নারী পুলিশ কর্মকর্তাকে এই পদে বসানো হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ