1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হিজবুত তাহরীরের সাজাপ্রাপ্ত আসামি সবুজ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি তমিজ আহম্মেদ সবুজকে (৩২) গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার বাড়ি বরগুনার তালতলী। তিনি প্রায় সাত বছর ধরে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে এটিইউর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) ওয়াহিদা পারভীন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল ৯টার দিকে রাজধানীর ভাটারা থানার নতুনবাজার এলাকা থেকে তমিজ আহম্মেদ সবুজকে গ্রেফতার করা হয়। তিনি প্রায় সাত বছর আত্মগোপনে ছিলেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এটিইউ সূত্র জানায়, গ্রেফতার তমিজ আহম্মেদ সবুজ ইসলামী খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে ভীতি ও অস্থিরতা সৃষ্টির মাধ্যমে রাষ্ট্রবিরোধী যড়যন্ত্র, গণতন্ত্র ও প্রচলিত বিচারব্যবস্থার বিরুদ্ধে অপপ্রচারসহ সাংগঠনিক কাজ করে আসছিলেন।

২০১৪ সালে হিযবুত তাহরীরের লিফলেট বিতরণকালে গ্রেফতার হন। পরে জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যান। তবে অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ