1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গোপসাগরে ভাসতে থাকা ৪ জেলেকে ঘরে পৌঁছে দিলো নৌবাহিনী

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ট্রলারের তলা ফেটে গভীর সমুদ্রে ভাসতে থাকা চার জেলেকে উদ্ধার করে সিঙ্গাপুরগামী একটি বাণিজ্যিক জাহাজ। পরে খবর পেয়ে তাদের কাছ থেকে ওই জেলেদের তীরে এনে স্থানীয় প্রশাসনের মাধ্যমে স্বজনদের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, এমভি রেফলেস প্রগ্রেস নামের সিঙ্গাপুরগামী বাণিজ্যিক জাহাজ থেকে ৪ জেলেকে গ্রহণ করে পরিবারের কাছে ফিরিয়ে দিতে তীরে আনা হয় বৃহস্পতিবার। এরপর আজ শুক্রবার কক্সবাজার ইনানী এলাকায় স্থানীয় প্রশাসনের কাছে তাদের হস্তান্তর করেছে নৌ বাহিনীর ‘সমুদ্র জয়’ জাহাজ।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি বাণিজ্যিক জাহাজটি দুর্ঘটনায় কবলিত ভাসমান চার জেলেকে উদ্ধার করে। পরবর্তী সময়ে মেরিটাইম রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টার (এমআরসিসি) কর্তৃপক্ষকে জানানো হয়।

আইএসপিআর আরও জানায়, খবর পেয়ে বঙ্গোপসাগরে টহলরত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র জয়’ উপকূল থেকে প্রায় ১৩২ নটিক্যাল মাইল দক্ষিণে গভীর সমুদ্র থেকে ৪ জেলেকে গ্রহণ করে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা, খাবার ও অন্য সহযোগিতা শেষে কক্সবাজার নিয়ে আসা হয়।

গত ৫ ফেব্রুয়ারি কক্সবাজারের ৬নং ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে মাছ ধরার ট্রলার ‘মা’ সমুদ্রে যায়। এরপর ৯ ফেব্রুয়ারি রাতে ট্রলারের তলা ফেটে দুর্ঘটনার কবলে পড়েন জেলেরা। ট্রলারে থাকা ১৬ জনের মধ্যে ১১ জন সমুদ্রে ঝাঁপ দিয়ে পাশের অপর একটি মাছ ধরার ট্রলারে উঠতে সক্ষম হন। বাকি ৫ জেলের মধ্যে ৪ জনকে ভাসমান অবস্থায় বাণিজ্যিক জাহাজের নাবিকরা উদ্ধার করলেও একজন এখনো নিখোঁজ।


সর্বশেষ - জাতীয় সংবাদ