1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

স্মার্টকার্ড বিতরণে অবদান রাখায় আ.লীগ নেতাকে সম্মাননা 

মোস্তফা আশীষ ইসলাম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩

স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণে বিশেষ অবদান রাখায় নির্বাচন কমিশনের সম্মাননা পেলেন যশোর জেলা আওয়ামী লীগের সদস্য মোস্তফা আশীষ ইসলাম।

যশোরের চৌগাছা উপজেলায় ইসির স্মার্টকার্ড বিতরণের বিষয়টি মোস্তফা আশীষ ইসলাম ব্যক্তিগত উদ্যোগে ব্যাপকভাবে প্রচারণা চালান। এতে করে এ উপজেলায় ৭৫ থেকে ৮০ শতাংশ স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা সম্ভব হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় ভোটার দিবস-২০২৩ উপলক্ষ্যে মোস্তফা আশীষ ইসলামকে স্মার্টকার্ড বিতরণে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ এ সম্মাননা দেওয়া হয়।

জানা গেছে, মোস্তফা আশীষ ইসলাম চৌগাছা উপজেলার ১১টি ইউনিয়নের পাশাপাশি চৌগাছা পৌরসভায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণে প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছিলেন। তিনি স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম সফল করতে চৌগাছা উপজেলায় ২৫ হাজার লিফলেট, ৫১টি ব্যানার, হোয়াটসঅ্যাপে ১৮ হাজার এসএমএস এবং ৪৮টি মসজিদে প্রচারণা চালান।

মোস্তফা আশীষ ইসলাম জানান, গণতন্ত্র নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির জন্য নির্বাচন কমিশন আমাকে এ সম্মাননা দিচ্ছে। আমি এ সম্মাননা আমার চৌগাছা ও ঝিকরগাছাবাসীদের জন্য উৎসর্গ করলাম। বিশেষ করে স্মার্ট বাংলাদেশের স্মার্ট এনআইডি প্রাপ্ত চৌগাছা ও ঝিকরগাছার স্মার্ট নাগরিকদের জন্য।

তিনি জানান, স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসাবে তথ্য ভাণ্ডারে সফলতার সাথে নিবন্ধিত হয়েছে চৌগাছাবাসী। এই স্মার্ট জাতীয় পরিচয়পত্রে নাগরিক পরিচিতিসহ ২২ ধরনের সেবা প্রাপ্তিতে দেশ-বিদেশে সহায়তা প্রদান করবে। বর্তমান সরকারের নান্দনিক উদ্যোগ স্মার্ট জাতীয় পরিচয়পত্র।


সর্বশেষ - জাতীয় সংবাদ