1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় ‘এজিবি’ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৮ মার্চ, ২০২৩

রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রমে ও আহতদের দ্রুত চিকিৎসা সেবা প্রদানের জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিশেষ প্রশিক্ষিত ইউনিট আনসার গার্ড ব্যাটালিয়নের (এজিবি) একটি প্লাটুন মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) রাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী পরিচালক ও গণসংযোগ কর্মকর্তা (অতি. দায়িত্ব) মো. জাহিদুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার রাত ১০টা থেকে ৩২ জনের এক প্লাটুন এজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজে আহতদের চিকিৎসা সেবা প্রদানের জন্য ভিড় এড়াতে ও শৃঙ্খলা বজায় রাখতে এজিবি সদস্যরা দায়িত্ব পালন করছে।

এছাড়া শেখ হাসিনা বার্ন ইউনিটে দুই প্লাটুন সাধারণ আনসার নতুন করে মোতায়েন করা হয়েছে। আগে থেকেই ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে আনসার সদস্যরা দায়িত্ব পালন করে আসছে।

তবে মঙ্গলবার গুলিস্তানে বিস্ফোরণের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত আনসার সদস্য মোতায়েন করা হয়।

জাহিদুল ইসলাম আরও বলেন, উদ্ধার ও চিকিৎসা কার্যক্রম সম্পন্ন না হওয়া পর্যন্ত মোতায়েনকৃত সদস্যরা উদ্ধার কার্যক্রম চালিয়ে যাবেন।

প্রয়োজনে ঘটনাস্থল এবং ঢাকা মেডিকেল কলেজসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা কার্যক্রমে সহায়তা প্রদানের জন্য আরো অতিরিক্ত সদস্য প্রয়োজনীয়তার সাপেক্ষে মোতায়েন করা হবে বলেও জানান বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী পরিচালক।


সর্বশেষ - জাতীয় সংবাদ