1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মেট্রোরেলের আয় ১৮ কোটি ২৮ লাখ টাকা

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেল চালু হওয়ার পর থেকে গত বছরের জুন পর্যন্ত মোট আয় হয়েছে ১৮ কোটি ২৮ লাখ ৬ হাজার ৫১৪ টাকা।

সোমবার (৪ মার্চ) জাতীয় সংসদের প্রথম অধিবেশনে আওয়ামী লীগের সদস্য এম আবদুল লতিফের এক প্রশ্নের লিখিত উত্তরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ তথ্য জানান। এ সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘২০২২ সালের ২৮ ডিসেম্বর উত্তরা উত্তর হতে আগারগাঁও পর্যন্ত অংশ এবং ২০২৩ সালের গত ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশ প্রধানমন্ত্রী শুভ উদ্বোধন করেছেন। এখন শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৭ টা ১০ মিনিট থেকে রাত ৮ টা ৪০ মিনিট পর্যন্ত উত্তরা উত্তর হতে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল বাণিজ্যিকভাবে নির্ধারিত সময়সূচি অনুযায়ী নিয়মিত চলাচল করছে।’

তিনি বলেন, ‘অডিট ফার্মের নিরীক্ষা করা ২০২২-২৩ অর্থ-বছরের চূড়ান্ত হিসাব অনুযায়ী চলতি বছর জুন মাস পর্যন্ত মোট আয় ১৮ কোট ২৮ লাখ ৬ হাজার ৫১৪ টাকা।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর অনুশাসন অনুসরণে এমআরটি লাইন-৬-এর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত ১ দশমিক ১৬ কিলোমিটার বর্ধিত অংশের নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে। এ পর্যন্ত কাজের সার্বিক অগ্রগতি ২৫ ভাগ। আগামী বছরের জুনে এই অংশ চালুর জন্য পরিকল্পনা নেওয়া হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ