1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রথমবার চট্টগ্রামে জয় বাংলা কনসার্ট

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জয়া বাংলা কনসার্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে ২০১৫ সাল থেকে প্রতি বছর ৭ মার্চ অনুষ্ঠিত হয়ে আসছে তরুণদের কাছে জনপ্রিয় জয় বাংলা কনসার্ট। তবে এবারই প্রথম ঢাকার বাইরে হতে যাচ্ছে এই আয়োজন।

বৃহস্প্রতিবার (৭ মার্চ) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’ এ আয়োজন করছে।

এবারের কনসার্টে পারফর্ম করবে এ সময়ের আলোচিত ৯ ব্যান্ড আর্টসেল, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, চিরকুট, মেঘদল, এভয়েড রাফা, কার্নিভাল ও তীরন্দাজ।

আয়োজকরা জানান, মুক্তিযুদ্ধ-পরবর্তী প্রজন্মের কাছে একাত্তরের ৭ মার্চের ইতিহাস তুলে ধরা এবং গানে গানে দেশাত্মবোধ জাগিয়ে তুলতেই মঞ্চে উঠবেন তারা। শোনাবেন সেসব গান, যা তাদের মা, মাটি ও দেশ নিয়ে কিছুটা হলেও ভাবাবে। একই সঙ্গে সবার প্রত্যাশা পূরণে থাকবে সমকালীন জনপ্রিয় গানগুলোর পরিবেশনা।

ইয়াং বাংলার ওয়েবসাইট বা ফেসবুক পেজ থেকে অনলাইনে নিবন্ধনকারী দর্শকরা এ আয়োজন উপভোগ করতে পারবেন। বৃহস্পতিবার দুপুর ১২টায় দর্শকের জন্য খুলে দেওয়া হবে স্টেডিয়ামের গেট।

মূল আয়োজন শুরু হবে দুপুর ২টায়। পুরো আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘চট্টগ্রামবাসীকে কাঙ্ক্ষিত কনসার্ট উপহার দিতে জেলা প্রশাসন নিরলস কাজ করে যাচ্ছেন। আশা করছেন, দর্শক-শ্রোতার প্রত্যাশা পূরণের মধ্যদিয়ে সফলভাবে শেষ হবে সংগীতের এই আয়োজন।’

২০১৫ সাল থেকে প্রতি বছর জয় বাংলা কনসার্ট আয়োজন করা হলেও কোভিড-১৯ মহামারির কারণে দুই বছর মঞ্চে আয়োজিত হয়নি এ কনসার্ট। এছাড়া ২০২৩ সালে ৭ মার্চ পবিত্র শবে বরাত উপলক্ষে একদিন পিছিয়ে ৮ মার্চ কনসার্ট আয়োজন করা হয়। এবার প্রথমবারের মতো ঢাকার বাইরে হতে যাচ্ছে জয় বাংলা কনসার্টের অষ্টম আয়োজন।


সর্বশেষ - জাতীয় সংবাদ