1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

এস আলমের চিনিকলে উৎপাদন শুরু

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৯ মার্চ, ২০২৪

পাঁচ দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে উৎপাদন শুরু করেছে আগুনে ক্ষতিগ্রস্ত চট্টগ্রামের এস আলম সুপার রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেড। একই সঙ্গে পুড়ে যাওয়া কারখানায় রাখা চিনির যে অংশটি আগুনে নষ্ট হয়েছে তাও অপসারণ করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন এস আলম সুপার রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার মোহাম্মদ হোসাইন।

তিনি বলেন, ‘গতকাল থেকেই কারখানা পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু হয়েছে। আগুনে পুড়ে যাওয়া চিনি সরিয়ে নেওয়া হচ্ছে। আজ বিকেলে থেকে চিনি উৎপাদন শুরু হবে। এছাড়া আগের মজুতে থাকা চিনি সরবরাহ অব্যাহত আছে।’

গত সোমবার বিকেলে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ইছানগর এলাকায় এস আলম সুপার রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের গুদামে আগুন লাগে। দীর্ঘ ৬৪ ঘণ্টার চেষ্টায় বৃহস্পতিবার ভোরে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস, সেনা, নৌ, বিমান বাহিনীর সদস্য ও কোস্টগার্ড।

সেদিন দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানান, এস আলম রিফাইন্ড সুগার মিলে অগ্নিকাণ্ডে মিলের গুদামে থাকা অপরিশোধিত চিনির সবটাই পুড়ে যায়নি। গুদামের ৮০ শতাংশ অপরিশোধিত চিনি রক্ষা করা গেছে।

সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার মোহাম্মদ হোসাইন বলেন, ‘চিনির যে কাঁচামাল রক্ষা করা গেছে, বিএসটিআইয়ের অনুমোদন সাপেক্ষে তা ব্যবহার করা হবে।’


সর্বশেষ - জাতীয় সংবাদ