1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

র‍্যাবের হাতে ৫৬৬ কেজি জাটকা ইলিশ আটক, জরিমানা ১৮ লাখ

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৬ মার্চ, ২০২৪

নিষিদ্ধ জাটকা ইলিশ এবং জেলিযুক্ত চিংড়ি সংরক্ষণ ও বিক্রির অপরাধে রাজধানীর যাত্রাবাড়ীতে মৎস্য আড়তের সাত প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা ৫৬৬ কেজি জাটকা বিনামূল্যে এতিমখানায় দান করেছে র‌্যাব।

শনিবার (১৬ মর্চ) ভোর ৪টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়।

রাতে র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার এম জে সোহেল এসব তথ্য জানান।

তিনি বলেন, শনিবার ভোর ৪টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত র‌্যাব-১০ এর সমন্বয়ে সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম যাত্রাবাড়ীর মৎস্য আড়তগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় জেলা মৎস্য অধিদপ্তরের জেলা মৎস্য কর্মকর্তার উপস্থিত ছিলেন।

তিনি জানান, যাত্রাবাড়ীর মৎস্য আড়তের সাত প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ঋত্বিক ফিশকে নগদ তিন লাখ, রাজলক্ষী মৎস্য আড়তকে তিন লাখ, সর্দার অ্যান্ড কোংকে চার লাখ, দয়াল মৎস্য আড়তে নগদ দুই লাখ, বিসমিল্লাহ ফিশকে নগদ দুই লাখ, রুদ্র এন্টারপ্রাইজকে নগদ দুই লাখ এবং বুড়িগঙ্গা মৎস্য আড়তকে নগদ দুই লাখ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া প্রায় পাঁচ লাখ টাকা মূল্যের ৫৬৬ কেজি জাটকা এবং ৫৩৭ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা জাটকা বিনামূল্যে এতিমখানায় দান করা হয় এবং জেলিযুক্ত চিংড়ি ধ্বংস করা হয়।

এম জে সোহেল আরও বলেন, বেশ কয়েকদিন ধরে অসাধু ব্যবসায়ীরা জাটকা এবং জেলিযুক্ত চিংড়ি সংরক্ষণ ও বিক্রি করে আসছিল র‌্যাবের প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ