1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জামায়াত ইস্যুতে বিএনপির ইফতার পার্টি বাতিল!

বিশেষ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

রাজনৈতিক নেতাদের সম্মানে আগামী ২০ এপ্রিল বিএনপি যে ইফতার পার্টি কর্মসূচি গ্রহণ করেছিল তা বাতিল করা হয়েছে।

বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন। তবে কী কারণে বাতিল করা হয়েছে সে বিষয়ে তিনি গণমাধ্যমে কোনো তথ্য দেন নি।

তিনি বলেন, দলের পক্ষ থেকে আগামী ২০ এপ্রিল যে ইফতার কর্মসূচির আয়োজন করা হয়েছিল, সেটি বাতিল করা হয়েছে।

সূত্র বলছে, বিএনপির এই ইফতারে তাদের দীর্ঘদিনের মিত্র ও একাত্তরের যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতে ইসলাম থাকবে কি থাকবে না এই নিয়ে শীর্ষ নেতৃত্বের মধ্যে দ্বন্দ্বের ফলেই এই ইফতার কর্মসূচি বাতিল করা হয়েছে।

দীর্ঘদিন ধরেই দলের মধ্যে বেগম খালেদা জিয়া কেন্দ্রিক একটি বলয়ের নেতৃত্ব দিচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই বলয়ে দলের সিনিয়র নেতাদের অনেকেই আছেন। অপরদিকে তারেক রহমান দুর্নীতি ও হত্যা মামলায় লন্ডনে পলাতক থাকলেও দলের সিনিয়র নেতাদের তোয়াক্কা না করে জামায়াতের রিক্রুট ফ্যাক্টরি হিসেবে পরিচিত ছাত্রশিবিরের অনুপ্রবেশকারী তরুণ নেতাদের সাথে নিয়ে আরেকটি বলয়ের পেছনে আছেন।

ইফতার কর্মসূচিটি যেহেতু রাজনৈতিক নেতাদের সম্মানে সেহেতু এখানে বিএনপির পরীক্ষিত মিত্র জামায়াতের অংশগ্রহণ দাবী করেছে বিএনপির তারেকপন্থী বলয়ের নেতাকর্মীরা। এদিকে বিএনপির সিনিয়র নেতারা যুদ্ধাপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত জামায়াতের উপর নির্ভর থাকতে চান না। অতীতে এ নিয়ে দেশের মানুষের কাছে বেশ কয়েকবার ইমেজ সংকটে পড়েছে দলটি। তাই তারা জামায়াতকে বাদ দিয়েই চলতে চান। এর আগেও গণ অনশনে বিনা আমন্ত্রণে অংশগ্রহণ করায় জামায়াত শিবিরের অর্ধ শতাধিক নেতাকর্মীকে গণধোলাই দিয়েছিল বিএনপির তৃণমূল নেতাকর্মীরা।

সূত্র বলছে, তারেক রহমান সরাসরি জামায়াতকে ইফতারে রাখার নির্দেশ দিয়েছেন যা বিএনপির সিনিয়র নেতারা মানতে চাচ্ছেন না। তাই জামায়াতকে ঠেকানোর বিষয়টি সামনে রেখে তারেকের বিরুদ্ধে এক ধরনের একাট্টা হয়েছেন মির্জা ফখরুলসহ বিএনপির কয়েকজন সিনিয়র নেতা। আর এজন্যই রাজনৈতিক নেতাদের সম্মানে আগামী ২০ এপ্রিল বিএনপি যে ইফতার পার্টি কর্মসূচি গ্রহণ করেছিল তা বাতিল করা হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ