1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সবচেয়ে দামি টি-টোয়েন্টি লিগ সৌদিতে, খেলবেন ভারতীয়রাও

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩

বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর আইপিএলকেও টেক্কা দেওয়ার কথা ভাবছে সৌদি আরব সরকার। তারা এমন একটি লিগ করতে চায়, যা হবে বিশ্বের সবচেয়ে দামি টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

অস্ট্রেলিয়ান গণমাধ্যম ‘দ্য এজ’ জানিয়েছে, এই লিগের পরিকল্পনা শুরু হয়েছিল এক বছর আগেই। কেননা যে কোনো প্রস্তাবিত লিগকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দ্বারা অনুমোদিত ও সদস্য দেশগুলোর দ্বারা অনুমোদিত হতে হয়। ক্রিকেটে সৌদি আরবের বিনিয়োগের আগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে।

তিনি বলেছিলেন, ‘আপনি যদি অন্যান্য খেলা দেখেন, তাহলে সৌদি আরব সেসবের সঙ্গে জড়িত, আমি কল্পনা করতে পারি যে ক্রিকেট এমন একটি জিনিস যা তাদের কাছে আরও আকর্ষণীয় হবে। সাধারণত খেলাধুলায় তাদের অগ্রগতির পরিপ্রেক্ষিতে। ক্রিকেট সৌদি আরবের জন্য বেশ ভালো কাজ করবে। তারা খেলাধুলায় বিনিয়োগ করতে বেশ আগ্রহী।’

সৌদি আরব সরকার নাকি আইপিএলের মালিকদের সঙ্গে এ বিষয়ে বলেছে। তারা এমন একটি পরিকল্পনা করতে চলেছে, যা ক্রিকেটের বিনিয়োগ ও ধারণাকে আমূল বদলে দিতে পারে।

উপসাগরীয় রাষ্ট্রটি বিশ্বের সবচেয়ে ধনী টি-টোয়েন্টি টুর্নামেন্ট করাতে চাইছে এবং এটাই তাদের পরবর্তী প্রকল্প। অর্থাৎ ক্রিকেটেই তারা নজর দিচ্ছেন।

বর্তমানে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) তাদের কোনো খেলোয়াড়কে বিদেশি লিগে খেলতে দেয় না। তবে সৌদি আরব সরকারের প্রতিনিধিদের একটি প্রস্তাবের ফলে সেই নিয়ম শিথিল হতে পারে বলে মনে করা হচ্ছে।

আর সবকিছু মিলে গেলে সৌদি আরবের লিগটি ছাড়িয়ে যেতে পারে আইপিএলকেও। কেননা টাকার ছড়াছড়িতে সৌদি আরবের বিনিয়োগকারীদের ধারেকাছে পৌঁছানো কঠিন।


সর্বশেষ - জাতীয় সংবাদ