1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঘরে বসে অ্যাপে মিলবে চিকিৎসাসেবা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগীদের নানা ধরনের ভোগান্তির শিকার হতে হয়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে রিপোর্ট নেওয়ার সময়। সেই ভোগান্তি দূর করতে মাজেদাটেক লিমিটেড তৈরি করেছে স্বাস্থ্যসেবা অ্যাপ। এতে সহজে রিপোর্ট নেওয়া ও দেখানো, চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট, বিল পরিশোধসহ যাবতীয় সেবা পাওয়া যাবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মাজেদাটেক লিমিটেড কোম্পানি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বক্তারা।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান, মানুষের জীবনকে আরও সহজীকরণের লক্ষ্যে মাজেদাটেক লিমিটেড স্বাস্থ্যসেবা নামে নতুন একটি অ্যাপ উদ্ভাবন করেছে। এর মাধ্যমে রোগীরা খুব সহজে বাড়িতে বসে বিল ও ডায়াগনস্টিক রিপোর্টসহ হাসপাতালের নানা ধরনের তথ্য পাবে।

বক্তারা আরও বলেন, এই অ্যাপের অটোমেশনের ফলে হাসপাতালে কাগজ ও কলমের ব্যবহার অনেক কমে যাবে। পাশাপাশি সময় ও অর্থের সাশ্রয় হবে এবং চিকিৎসকরা দ্রুত রোগীর শারীরিক অবস্থার বৃত্তান্ত হাতে পেয়ে যাবেন। এ ছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ রিপোর্ট সংরক্ষণ সংক্রান্ত ঝামেলা এড়াতে পারবে।

সংবাদ সম্মেলনে মাজেদাটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম বলেন, ‘আমরা স্বাস্থ্যসেবার বিষয় গুরুত্ব দিয়ে এই অ্যাপ তৈরি করেছি। এতে আমাদের বাণিজ্যিক কোনও ফায়দা নেই। এই অ্যাপ তৈরি করার লক্ষ্য হচ্ছে সাধারণ মানুষ পৃথিবীর যেকোনও জায়গায় বসে স্বাস্থ্যসেবা নিতে পারেন। যে কেউ প্লে স্টোর থেকে আমাদের এই অ্যাপ নামিয়ে বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। এই অ্যাপের মাধ্যমে চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট নেওয়া, বিল পরিশোধ করা, রিপোর্ট দেখাসহ যাবতীয় কাজ করতে পারবেন। এর মাধ্যমে হাসপাতাল কর্তৃপক্ষ রোগী ও চিকিৎসকের ডিটেইলস তথ্য পাবেন।’

মাজেদাটেক কোম্পানি স্বাস্থ্যসেবা অ্যাপটির কার্যক্রমের শুরুতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন অ্যান্ড অ্যালায়েড সায়েন্স, নিউরো সায়েন্স হাসপাতাল, কিডনি হাসপাতাল এবং নভোএয়ার হাসপাতালে সেবা দেবে। তবে এখন তারা এ হাসপাতালগুলোয় পরীক্ষামূলক কার্যক্রম শুরু করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাজেদাটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম, বিজনেস ডেভেলপমেন্ট পরিচালক মো. শওকত জাহান, সেলস ও মার্কেটিং পরিচালক নুসরাত জাহান রোদেলা, কো-অর্ডিনেটর ব্যবস্থাপক মো. মোরসালিন ভুইয়া, মার্কেটিং ব্যবস্থাপক মো. মামুন প্রমুখ।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

অনুষ্ঠিত হলো বাংলাদেশ-রাশিয়া জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের তৃতীয় সভা

সাগরতলে অত্যাধুনিক অ্যাকুরিয়াম তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

চীনের প্রেসিডেন্ট শি জিন পিংকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ফেসবুক দূষিত মামুনুল সমর্থকদের গালাগালে, যুক্তিতে না পেরে বাড়িঘরেও হামলা করছে হেফাজত

বিদেশি কূটনীতিকদের সঙ্গে ইসির বৈঠক

বহুভাষিক শিক্ষা ও প্রজন্মের শিক্ষার স্তম্ভ

ধর্ষণ মামলার আসামিকে ২২ বছর পর গ্রেফতার

জানুয়ারিতে বিজিবির সীমান্ত অভিযানে ১৯৩ মিয়ানমার-ভারতীয় নাগরিক আটক

পেটের ভেতরে করে ইয়াবা পাচারের চেষ্টায় অসুস্থ হয়ে ঢামেকে যুবক

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো গভীর হবে : শেখ হাসিনা