1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঈদের ছুটিতে পর্যটকে মুখর কক্সবাজার ও কুয়াকাটা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪

পবিত্র রমজান মাসের সুনশান নীরবতা কাটিয়ে ঈদের ছুটিতে আবার মুখরিত হয়ে উঠেছে বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকত ও সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সৈকত। দূর দূরান্ত থেকে আসা লাখো পর্যটকে ভরে গেছে দুটি শহর। দেশি-বিদেশি হাজারো পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে কুয়াকাটার দীর্ঘ ১৮ কিলোমিটার সমুদ্র সৈকত। এছাড়া, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, সীমা বৌদ্ধ বিহার ও রাখানইন মার্কেটসহ প্রতিটি পর্যটন স্পটেই এখন তাদের সরব উপস্থিতি রয়েছে।

এবার ঈদের ছুটির সঙ্গে মিলেছে পহেলা বৈশাখও। সব মিলিয়ে লম্বা ছুটিতে বিপুলসংখ্যক পর্যটকের কক্সবাজারে আসার সম্ভাবনা আছে বলে মনে করছেন পর্যটন সংশ্লিষ্টরা।

ঈদ ও পহেলা বৈশাখের লম্বা ছুটি ঘিরে কক্সবাজারেরর পর্যটন ব্যবসায়ীরাও ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। নতুন করে সাজানো হয়েছে কক্সবাজারের বিনোদন কেন্দ্রগুলো।

কক্সবাজার হোটেল রিসোর্ট গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাসেম সিকদার বলেন, ঈদের দিন থেকে পর্যটকদের সাড়া বেশ ভালো। ঈদুল ফিতর ও নববর্ষের টানা সাত থেকে আট দিনের ছুটিতে ব্যাপক পর্যটক সমাগম হবে বলে আমরা আশা করছি।

আবুল কাসেম সিকদার জানান, পর্যটক টানতে রোজার মাসে হোটেল-রিসোর্ট ও গেস্ট হাউসের কক্ষ ভাড়ায় সর্বোচ্চ ৬০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে।

পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশ নানা উদ্যোগ নিয়েছে জানিয়ে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ বলেন, সমুদ্র সৈকতসহ আশপাশের বিনোদন কেন্দ্রে অতিরিক্ত টহল জোরদার করা হয়েছে।

এদিকে পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ, থানা পুলিশ, নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যদের তৎপরতা লক্ষ্য করা গেছে।

সরেজমিনে দেখা গেছে, পর্যটকরা সৈকতের বুকে আছড়ে পড়া ছোট-বড় সমুদ্রের ঢেউয়ে সাঁতার কেটে আনন্দ করছেন। অনেকে বন্ধুদের সঙ্গে সমুদ্রে নেমে করছেন হইহুল্লোড় । অনেক পর্যটককে ঘোড়া, ওটার বাইক কিংবা মোটরসাইকেলে চরে বিভিন্ন পর্যটন স্পট এবংসমুদ্রের বুকে ঘুরে বেড়াতে দেখা গেছে। অনেককেই আবার সৈকতের বেঞ্চিতে বসে প্রাকৃতিক সৌন্দর্য ভোগ করছেন। পর্যটকদের ভিড়ে বিক্রি বেড়েছে প্রতিটি দোকানে। বুকিং রয়েছে কুয়াকাটার অধিকাংশ হোটেল।

ঢাকা থেকে আসা পর্যটক সজীব-ইয়াসমিন দম্পতি বলেন, এখানে সবকিছুই ভালো লেগেছে। সবচেয়ে বেশি ভালো লেগেছে সৈকতের বুকে আসা ছোট বড় সমুদ্রের ঢেউ। অন্যরকম অনুভূতি পেয়েছি।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল ইসলাম বলেন, ছুটিতে আসা পর্যটকদের নিরাপত্তায় আমরা ঈদের আগের দিনই মিটিং করেছি। মাঠে ট্যুরিষ্ট পুলিশ, নৌ পুলিশ, থানা পুলিশ, ফায়ার সার্ভিস এবং ৪০ জন স্কাউটের সদস্যরা কাজ করছে। আশা করছি, পর্যটকরা নিরাপদে তাদের ভ্রমন উপভোগ করতে পারবেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ