1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঢাকা-চট্টগ্রামে পশুর হা‌ট সংলগ্ন ব্যাংকগুলোতে রাত ১০টা পর্যন্ত লেনদেন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২৩ জুন, ২০২৩

ঢাকা ও চট্টগ্রামের কোরবানির হা‌ট সংলগ্ন ব্যাংকগুলোর শাখা ও উপশাখা ঈদের আগের দিন পর্যন্ত খোলা রাখার নির্দেশ দি‌য়ে‌ছে কেন্দ্রীয় ব্যাংক। একইস‌ঙ্গে এসব শাখায় ঈদের আগের ৪ দিন রাত ১০টা পর্যন্ত লেনদেন পরিচালনা কর‌তে বলা হ‌য়ে‌ছে। পশু ব্যবসায়ী‌দের ব্যাংকিং লেনদেনের সুবিধার্থে এ নির্দেশনা দি‌য়ে‌ছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (২২ জুন) বাংলাদেশ ব্যাংকের ‘ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ’ এ সংক্রান্ত সার্কুলার জা‌রি ক‌রে বাণিজ্যিক ব্যাংকসমূহের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের কা‌ছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, আসন্ন ঈদুল আজহার আগে ২৫ ও ২৬ জুন (রোববার ও সোমবার) স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রমের পর বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম পরিচালনা কর‌তে হবে। পরের দুদিন ২৭ ও ২৮ জুন (মঙ্গল ও বুধবার) ব্যাংক বন্ধ থাকলেও কোরবানির পশুর হাটের নিকটবর্তী শাখাগুলো খোলা থাক‌বে। এসব শাখায় ওই দুদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম পরিচালনা কর‌তে হবে।

প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করে কোরবানির পশুর হাটে অস্থায়ী বুথ স্থাপন ও স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে। পাশাপাশি সংশ্লিষ্ট শাখা ও বুথগুলোতে অতিরিক্ত সময়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের বিধি মোতাবেক ভাতা প্রদান করার নির্দেশনাও দেয়া হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ