1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিদ্যুতের ট্রান্সফরমার চুরি : চোর ধরতে লাখ টাকা পুরস্কার ঘোষণা

শেরপুর জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৩১ জুলাই, ২০২২

শেরপুরের নালিতাবাড়ীতে বিদ্যুতের ট্রান্সফরমার চোর ধরতে অভিনব কৌশল অবলম্বন করেছেন উপজেলা পরিষদ। চোরকে ধরিয়ে দিতে পারলে নগদ ১ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু। সম্প্রতি বিদ্যুৎ বিষয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে বিশেষ এক সভায় তিনি এই ঘোষণা দেন।

উপজেলা প্রশাসন, বিদ্যুৎ বিভাগ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, সম্প্রতি উপজেলায় বেশ কয়েকটি সেচ লাইনের ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটছে। মূল্যবান এই ট্রান্সফার হারিয়ে কৃষকেরা আর্থিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। দিশেহারা হয়ে কৃষকেরা উপজেলা পরিষদে অভিযোগ করছেন। বিষয়টি নিয়ে জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, বিদ্যুৎ বিভাগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ উদ্বিগ্ন রয়েছেন। কোনো ভাবেই এই চুরি ঠেকানো যাচ্ছে না।

সম্প্রতি নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেলেনা পারভীনের সভাপতিত্বে আয়োজিত এক বিদ্যুৎ নিয়ে বিশেষ এক সভায় পল্লীবিদ্যুতের ডিজিএম মহিউদ্দিন সেচের ট্রান্সফরমার চুরির বিষয়টি উত্থাপন করলে চোরকে ধরতে নগদ ১ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু।

ভুক্তভোগী উপজেলার ছালুয়াতলা গ্রামের কৃষক এমদাদুল হক বলেন, ‘গত ৩ জুলাই রাতে আমার সেচ মেশিনের তিনটি ট্রান্সফরমারের মধ্যে দুটি চুরি হয়ে গেছে। এখন আমি নিঃস্ব হয়ে গেছি! আমার সেচ মেশিনের আওতায় প্রায় ৭০ একর জমি আবাদ করা এখন হুমকির মুখে পড়েছে।’

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু বলেন, ‘ট্রান্সফরমার চুরি একটি জঘন্য কাজ। এতে কৃষক পরিবার আর্থিকভাবে নিঃস্ব হয়ে যায়। এছাড়া বোরো আবাদ হুমকির মুখে পড়ে। সবচেয়ে বেশি ক্ষতি হয় কৃষক, সেচ মালিক ও বিদ্যুৎ গ্রাহকদের। তাই যে চোরকে ধরিয়ে দিতে পারবে তাকে নগদ ১ লাখ টাকা পুরস্কার হিসেবে দেওয়া হবে। পাশাপাশি তাকে বিভিন্ন সরকারি সুযোগ সুবিধাও দেওয়া হবে।’


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

রাষ্ট্র মেরামত নয়, বিনির্মাণ করতে হয়

শিশুর পাকস্থলী দিয়ে ১৯৩০ পিস ইয়াবা পাচারের চেষ্টা, আটক ৬ রোহিঙ্গা 

‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে গাইডলাইন তৈরি করছে ইউজিসি

‘পেটে ক্ষিদা কিন্তু পকেটে টাকা নেই, চিন্তা ছাড়া দোকানের মালিককে বলে খেয়ে নিন।’

প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ডে এবার সাতক্ষীরার আমিনুলের আঁকা ছবি

অনিয়মের অভিযোগে ফখরুলের বাসার সামনে নেতাকর্মীদের বিক্ষোভ 

টেকসই উন্নয়নের জন্য বাংলাদেশকে ৩০০ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি

মৃত্যুকে উপেক্ষা করেই বঙ্গবন্ধু কন্যার এগিয়ে চলা

খুলনা উপকূলে কেনাফ চাষে আশার আলো

পুত্রজায়ার আদলে ‘মিনি সেক্রেটারিয়েট ফর চট্টগ্রাম’