1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

টেনিস কোর্ট থেকে সেরিনা উইলিয়ামসের বিদায়

স্পোর্টস ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১০ আগস্ট, ২০২২

ভক্তদের মনে আশঙ্কাটা ছিল দীর্ঘদিন ধরেই। অবশেষে সত্য হলো সেটা। টেনিস কোর্ট থেকে বিদায় নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন আমেরিকান কিংবদন্তি সেরিনা উইলিয়ামস। লাইফস্টাইল ম্যাগাজিন ভোগের এক কলামে তিনি মঙ্গলবার নিজের এ সিদ্ধান্ত জানান।

তার লেখায় সরাসরি অবসরের কথা লেখেননি সেরিনা। ২৩টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী তারকা লেখেন যে, ‘অন্যান্য বিষয় তার কাছে বেশি গুরুত্বপূর্ণ।’ আরও লেখেন যে, ‘কাউন্টডাউন শুরু হয়ে গেছে।’

আগস্টের ইউএস ওপেনই হতে যাচ্ছে তার সবশেষ টুর্নামেন্ট, এমন ইঙ্গিত দেন ৪১ বছর বয়সী এ তারকা। এরপর টেনিস কোর্ট ছেড়ে আরেকটি সন্তানের মা হতে চান তিনি।

ভোগকে সেরিনা আরও বলেন এ সিদ্ধান্তটি নেয়া তার জন্য মোটেও সহজ ছিল না। দুই দশকের বেশি সময়ের ক্যারিয়ারে পাশে থাকার জন্য ভক্তদেরকে ধন্যবাদ জানান ২৩টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী এ চ্যাম্পিয়ন।

তিনি লেখেন, ‘আমি জানি এটা বলার মতো গতানুগতিক বিষয় নয়। এ কথা বলতেও আমার কষ্ট হচ্ছে। এটি কল্পনা করা আমার জন্য সবচেয়ে কঠিন। আমি চাই না এটা শেষ হোক। তবে একই সঙ্গে আমি পরবর্তী অধ্যায়ের জন্য প্রস্তুত হয়ে গেছি।

‘আমি ঠিকমতো বিদায় জানাতে পারি না। কিন্তু এটা মনে রাখবেন আমি আপনাদের কাছে সবচেয়ে বেশি কৃতজ্ঞ। এতটাই যে সেটা প্রকাশ করার মতো ভাষা নেই আমার কাছে।’

টেনিসের ওপেন যুগে দ্বিতীয় সর্বোচ্চ ২৩টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন সেরিনা উইলিয়ামস। তার চেয়ে বেশি ২৪টি আছে শুধু মার্গারেট কোর্টের। ২৩ গ্র্যান্ডস্ল্যামের সবশেষটি সেরিনা জিতেছেন ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনে। এরপর ৫ বছর আর সাফল্য আসেনি। গত দুই বছর লড়াই করেছেন ইনজুরির সঙ্গে।

সেরিনা অকপটে স্বীকারও করে নিলেন সে কথা। তিনি লেখেন, সেরা ছন্দে নেই তিনি। ইউএস ওপেনে মার্গারেট কোর্টকে ছাড়িয়ে যাওয়াটা এখন তার কাছে এক অসম্ভব স্বপ্ন।

তিনি যোগ করেন, ‘আমি এ বছর উইম্বলডনের জন্য প্রস্তুত ছিলাম না। নিউ ইয়র্কেও খেলার জন্য প্রস্তুত থাকব কি না জানি না। কিন্তু আমি চেষ্টা চালিয়ে যাব। ফ্যানদের প্রত্যাশা ছিল আমি উইম্বলডনে মার্গারেটকে ছুঁয়ে ফেলব আর নিউ ইয়র্কে তাকে ছাড়িয়ে যাব। এটা চমৎকার একটা কল্পনা। তবে আমি আসলে বিদায় বেলায় তেমন কিছু ভাবছি না।’

চলমান ক্যানাডিয়ান ওপেনে খেলছেন সেরিনা। প্রথম রাউন্ডের খেলায় স্পেনের নুরিয়া দিয়াসকে হারিয়ে সোমবার দ্বিতীয় রাউন্ডে উঠেছেন তিনি।

১৯৮১ সালের ২৬ সেপ্টেম্বর জন্ম নেয়া সেরিনা ১৪ বছর বয়সে পেশাদার টেনিস খেলা শুরু করেন। ১৯৯৯ সালে ইউএস ওপেন জিতে শুরু হয় তার গ্র্যান্ডস্ল্যাম জয়।

২৭ বছরের ক্যারিয়ারে সেরিনা জিতেছেন ৭টি উইম্বলডন, ৭টি অস্ট্রেলিয়ান ওপেন, ৬টি ইউএস ওপেন ও ৩টি ফ্রেঞ্চ ওপেন। এ ছাড়া ২০১২ সালের লন্ডন অলিম্পিকেও স্বর্ণ জেতেন সর্বকালের অন্যতম সেরা নারী টেনিস খেলোয়াড় হিসেবে স্বীকৃত সেরিনা।


সর্বশেষ - জাতীয় সংবাদ