1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

এক তরমুজের দাম ৫ হাজার টাকা

জামালপুর প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

জামালপুরের মাদারগঞ্জে এক তরমুজ বিক্রি হয়েছে পাঁচ হাজার টাকায়। এতে এলাকায় আনন্দ বইছে। অবশ্য বিক্রি অর্থ মাদরাসার ফান্ডে এ টাকা জমা দেয়া হয়েছে। তরমুজটি নিলামে ডাকা হলে সবশেষ ডাক উঠে পাঁচ হাজার টাকা।

বুধবার (১৮ আগস্ট) মাদারগঞ্জ পৌর শহরের আব্দুল আলী মির্জা কাশেম ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায় তরমুজ গাছে ৭-৮ টি তরমুজ আসে। একটি তরমুজ বড় হলে মাদরাসা কর্তৃপক্ষ তরমুজটি বিক্রি করে মাদ্রাসার ফান্ডে রাখার সিদ্ধান্ত নেন। পরে তরমুজটি নিলামে তোলা হয়। প্রথমে ১০০ টাকা দিয়ে দাম শুরু হলে মাদরাসার সহকারী অধ্যাপক আশরাফুন নিসা ফাহিমা পাঁচ হাজার টাকা দাম হাকেন। তাকেই সর্বোচ্চ নিলামকারী হিসাবে তরমুজটি দেয়া হয়েছে।

মাদরাসার অধ্যক্ষ আলহাজ গোলাম রব্বানী জানিয়েছেন, মাদারগঞ্জ আব্দুল আলী মির্জা কাশেম ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার মাঠে কয়েকটি গাছের মধ্যে একটি গাছে তরমুজটি পাওয়া যায়। খাওয়ার উপযোগী হলে বুধবার সকালে তরমুজটি বিক্রির জন্য নিলাম ডাকা হয়। মাদরাসার ১০ জন শিক্ষক নিলামে অংশ নেন। শেষ পর্যন্ত পাঁচ হাজার টাকায় কিনে নেন সহকারী অধ্যাপক আশরাফুন নিসা ফাহিমা। এ টাকা মাদরাসার উন্নয়নের কাজে ব্যবহার করা হবে বলে তিনি জানান।


সর্বশেষ - জাতীয় সংবাদ