1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মেজর আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়ন বৈধ ঘোষণা 

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-২ (কটিয়াদি-পাকুন্দিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী, তারেক রহমানের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা করে বহিষ্কৃত বিএনপি নেতা মেজর (অবসরপ্রাপ্ত) আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ইসি ভবনের অডিটোরিয়ামে পঞ্চম দিনের মতো মনোনয়নপত্রের বিষয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল শুনানি শুরু হয়েছে।

আপিল শুনানিতে স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামানের প্রার্থিতা বাতিলের আবেদন নামঞ্জুর করে মনোনয়নপত্র বৈধতা ঘোষণা করা হয়। ফলে প্রার্থিতা ফিরে পান কিশোরগঞ্জ-২ আসনের এই স্বতন্ত্র প্রার্থী।

প্রার্থীদের আপিল শুনানিতে রায় ঘোষণা করছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য কমিশনাররা।

মূলত, হলফনামায় মামলার তথ্য ও ব্যাংক ঋণের তথ্য গোপন করায় আখতারুজ্জামানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্রের প্রাথমিক যাচাই-বাছাইয়ে যেসব প্রার্থীদের অবৈধ ঘোষণা করা হয়েছে তারাই বিষয়টি পুনরায় যাচাইয়ের আবেদন জানিয়েছেন।

প্রার্থিদের আপিলের রায়ের অনুলিপি বিতরণ করা হবে ১৬-১৮ ডিসেম্বর পর্যন্ত। এরমধ্যে ১০ ও ১১ ডিসেম্বরের আপিল শুনানির ফল ১৬ ডিসেম্বর, ১২ ও ১৩ ডিসেম্বরের আপিল শুনানির ফল ১৭ ডিসেম্বর এবং ১৪ ও ১৫ ডিসেম্বরের আপিল শুনানির ফল ১৮ ডিসেম্বর বিতরণ করা হবে। তবে রায়ের অনুলিপি প্রাপ্তির আবেদনের ভিত্তিতে বিতরণ করা হবে।

একইসঙ্গে নামঞ্জুর আপিলের রায় অগ্রাধিকার ভিত্তিতে প্রদান করা হবে বলেও জানানো হয়েছে। আপিলের শুনানি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার বা তার মনোনীত প্রতিনিধি, আপিলকারী ও সংশ্লিষ্ট পক্ষদের প্রয়োজনীয় কাগজপত্র ও নথিসহ উপরের নির্ধারিত তারিখ ও সময়ে নির্বাচন কমিশনে উপস্থিত থাকতে হবে।

উল্লেখ্য, গতকাল (বুধবার) আপিল শুনানি শেষে চতুর্থ দিনে ইসিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৪৮ জন। সেই সঙ্গে গত চারদিনের আপিল শুনানিতে মোট ২১৩ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ