1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বাংলাদেশের রেসলার দ্বিতীয়বারের মতো বিশ্বচ্যাম্পিয়ন 

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩

বাংলাদেশে রেসলিং বরাবরই বেশ জনপ্রিয়। ডব্লিউ ডব্লিউই থেকে শুরু করে মিক্সড মার্শাল আর্টের ইউএফসির অনেক সমর্থক বাংলাদেশে। সেই রেসলিংয়ে এখন বাংলাদেশের নাম উজ্জ্বল করছেন সাজ হক (সাজিদুল হক)।

কেজ ওয়ারিয়র্স ফ্লাইওয়েট ডিভিশনে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়ে শিরোপা ধরে রাখলেন এই রেসলার। শিরোপা ধরে রাখার লড়াইয়ে তিনি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ইতালিয়ান মিচেল মার্টিগনোনির বিপক্ষে জয় লাভ করেছেন।

এই লড়াই জিতে প্রথম বাংলাদেশি হিসেবে ইউএফসি খেলার টিকিট অর্জন করলেন সাজ। দারুণ এই অর্জনের পর নিজের অফিশিয়াল ফেসবুক আইডিতে পোস্ট করে ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

সাজের সাফল্যের ঝুলিতে রয়েছে ২০২২ সালে ২টি টেকনিক্যাল নক আউট এবং ১টি নক আউট এর সঙ্গে ৪ জয়। পোলিশ নং ১, ফ্রেঞ্চ নং ১ এবং ইউনাইটেড কিংডম নং ১ কে পরাজিত করেন এবং এখন কেজ ওয়ারিয়র্স বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন।

ফ্লাইওয়েটে যুক্তরাজ্যে শীর্ষ খেলোয়াড়ও ছিলেন সাজ হক, এর আগে মেড ফর দ্য কেজ দ্বিতীয় ওয়েট (ফ্লাইওয়েট এবং ব্যান্টামওয়েট) ইউরোপিয়ান চ্যাম্পিয়ন, কেজ ওয়ারিয়র্স, ফাইট নাইটস গ্লোবাল, এবং বিএএমএমএ প্রতিযোগিতায় অংশ নেন। শাজ হক ২০১৫ সালে বিএএমএমএ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের প্রতিযোগী ছিলেন।

সাজ ইংল্যান্ডের সাউথ শিল্ডসে এস এমএমএ (ACE MMA) নামে একটি শারীরিক ফিটনেস সেন্টারের প্রধান কোচ হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ