1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শেখ হাসিনার শক্তি এ দেশের জনগণ

রবিউল আলম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

পিতা চেয়েছিলেন সোনার বাংলা গড়তে। সেটা পূরণ করতে পারেননি জাতির জনক। পিতার স্বপ্নপূরণ ও বিশ্বে বাঙালি জাতির উচ্চ মর্যাদা নিশ্চিত করার লড়াইয়ে শেখ হাসিনা একের পর এক ইতিহাস রচনা করে যাচ্ছেন। একাত্তরের ঘাতকদের বিচারের আওতায় এনে শাস্তি দিয়েছে শেখ হাসিনার সরকার। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার বিচারও করেছেন শেখ হাসিনা। বাংলাদেশের ব্যাপক উন্নয়ন করছেন। জাতির পিতার স্বপ্নপূরণের চেষ্টায় রাতদিন কাজ করে যাচ্ছেন। অথচ কুচক্রী, ষড়যন্ত্রকারীরা তৎপর তাকে বিপদে ফেলতে। কী নির্বোধ দলের! এমন রত্নকে কেউ বিপদের মুখে ঠেলে দিতে পারে কীভাবে?

পনের আগস্টের খলনায়ক খন্দকার মোশতাকের মৃত্যুর করুণ কাহিনি হয়তো সবার জানা নেই। অন্ধকার এক ঘরে ফেলে রাখা হয়েছিলো তাকে। কুষ্ঠ রোগ হয়েছিলো, নিজ সন্তানেরাও কাছে যেতো না। বাড়ির এক চাকর দূর থেকে খাবার প্লেট লাঠি দিয়ে এগিয়ে দিতো, দুর্গন্ধে কাছে যাওয়া যেতো না। মৃত্যুও কাছে আসতে চাইতো না যেন! ইচ্ছে করে মরতেও পারতো না।

জিয়াউর রহমানের মৃত্যুর করুণ কাহিনি বাঙালি জাতি অবগত। তিনদিন পরেছিলো জিয়ার লাশ, চট্টগ্রাম সার্কিট হাউজে। দুর্গন্ধ এড়াতে মাটি চাপা দেওয়া হলো। চট্টগ্রামে। সাজানো বাক্সের নাটক। শেরে-বাংলা নগরে সমাধি করা হয়! জেলখানায় ফাঁসির দড়ি, বিদেশে আত্মগোপনের জীবন, আত্মীয়-স্বজনহীন, পরিবারবিহীন নরক-যন্ত্রণার জীবন নিয়ে এখনো দুই-চার জন বেঁচে আছেন।

বাঙালি আজ মঙ্গা কী বুঝে না। দুর্ভিক্ষ দেখে না। পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেডে এক্সপ্রেসওয়ে, নদীর তলদেশ দিয়ে গাড়ি চলার ব্যবস্থা। আকাশের স্যাটেলাইট দিয়ে টেলিভিশন দেখে, মোবাইল ও মোবাইল দিয়ে ব্যাংক চালায়। সকল বিলের টাকা পরিশোধ করে। জাহাজ, উড়োজাহাজ, যুদ্ধজাহাজ বানানোর স্বপ্ন দেখছে, দেখাচ্ছেন শেখ হাসিনা। বিশ্ব মোড়লরা এখন দিশেহারা, কীভাবে শেখ হাসিনাকে আটকানো যায়, সেই ফন্দি আটছে! তবে শেখ হাসিনার শক্তি এ দেশের জনগণ। পিতার কাছ থেকে পাওয়া রাজনৈতিক শিক্ষা। আদর্শ। মানুষের প্রতি দরদ। ভালোবাসা।

ষড়যন্ত্রকারী লুটেরা শ্রেণি বুঝুক আর না বুঝুক, শেখ হাসিনা বুঝে নিয়েছেন- জীবন একটাই। স্মরণীয় করে রাখার জন্য দান করতে হয়। বাবা যা করেছেন, বিপুল ত্যাগের মহিমায় বাঙালি জাতির পিতার আসনে বসেছেন। ভোগের রাজনীতি করে জিয়া, এরশাদ, খন্দকার মোশতাক হওয়া যায়। বিলাসিতার খালেদা, অপচয়ে তারেক হওয়া সম্ভব। কিন্তু একজন মুজিব কিংবা শেখ হাসিনা হওয়া যায় না।

লেখক : রবিউল আলম – মহাসচিব, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি


সর্বশেষ - জাতীয় সংবাদ