1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আট দেশের সামরিক উপদেষ্টার শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন ভারত, যুক্তরাষ্ট্র, রাশিয়াসহ আট দেশের সামরিক উপদেষ্টা।

বুধবার (১৬ আগস্ট) সকালে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক, এনএসডব্লিউসি, পিএসসির নেতৃত্ব ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আট সামরিক উপদেষ্টা।

প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীতে আমরা শ্রদ্ধা নিবেদন করতে এসেছি। বাংলাদেশের কর্মরত বিশ্বের বিভিন্ন দেশের মিলিটারি ও ডিফেন্স অ্যাডভাইজার যারা আছেন, তারা শ্রদ্ধা নিবেদন জানাতে আমার সঙ্গে এসেছেন।

তিনি বলেন, জাতির পিতার নেতৃত্বে বাংলাদেশ দীর্ঘ সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছে। সেটার প্রতি সবার যে অসম্ভব শ্রদ্ধা এবং সম্মান বোধ রয়েছে তার বহিঃপ্রকাশ করার জন্য তারা এখানে এসেছেন। তাদের সম্মানের স্থানটি আমাদের অবগত করেছেন।

আট সামরিক উপদেষ্টা হলেন– অস্ট্রেলিয়ার ডিফেন্স অ্যাটাচ লে. কর্নেল জন ডেম্পসে, চীনের ডিফেন্স অ্যাটাচ সিনিয়র কর্নেল ডু জিং সেং, অ্যাসিস্ট্যান্ট ডিফেন্স অ্যাটাচ কর্নেল কিউ হাইমো, ভারতের ডিফেন্স অ্যাডভাইজার মানমিত সিং সাবারওয়াল, অ্যাসিস্ট্যান্ট ডিফেন্স অ্যাডভাইজার স্কোয়ারডন লিডার আভুতোষ শর্মা, নেপালের মিলিটারি অ্যাটাচ ব্রিগেডিয়ার জেনারেল রোশান শামসের রানা, রাশিয়ার মিলিটারি এয়ার অ্যান্ড নেভাল অ্যাটাচ কর্নেল সার্গেই ভিক্টরভিচ নেদেনভ, যুক্তরাষ্ট্রের অ্যাক্টিং সিনিয়র ডিফেন্স অফিসিয়াল অ্যান্ড ডিফেন্স অ্যাটাচ লে. কর্নেল নিকোলাস এনজি।

এছাড়া ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করেছেন ভারত, যুক্তরাষ্ট্র, রাশিয়াসহ আট দেশের সামরিক উপদেষ্টা।


সর্বশেষ - জাতীয় সংবাদ