1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

গুড়ের মধ্যে অভিনব কায়দায় লুকানো ১৩টি স্বর্ণের বার জব্দ

টেকনাফ প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

কক্সবাজারের টেকনাফে কোস্টগার্ডের অভিযানে বার্মিজ গুড়ের মধ্যে লুকানো ১৩টি স্বর্ণের বার (২১৫৯.৪৩ গ্রাম ওজনের) জব্দ করা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কার্যালয়ে সংবাদ সম্মেলনে স্টেশনটির ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার মো. আশিক আহমেদ এ তথ্য জানান। তবে অভিযানকালে পাচারকাজে জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

লে. কমান্ডার আশিক বলেন, ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের একটি দল উপজেলা সদর ইউনিয়নের বরইতলী এলাকায় অভিযান চালায়। ওই সময় মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরের দিকে আসা বোট থেকে এক ব্যক্তিকে ১টি হলুদ রঙের বস্তা মাথায় নিয়ে বরইতলী এলাকার প্যারাবনের ভেতরে প্রবেশ করতে দেখা যায়।

ওই ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা তাকে থামার নির্দেশ দেন। এ সময় ওই ব্যক্তি বস্তাটি ফেলে দিয়ে বরইতলী পাহাড়ের দিকে দ্রুত পালিয়ে যায়। ধাওয়া দিয়েও কোস্টগার্ড তাকে আটক করতে পারেনি।

লে. কমান্ডার আশিক আরও জানান, পরে ঘটনাস্থলে পাচারকারীদের ফেলে যাওয়া বস্তাটি উদ্ধার করা হয়। বস্তা খুলে বার্মিজ গুড়ের মধ্যে অভিনব কৌশলে লুকানো অবস্থায় পাওয়া যায় ১৩টি স্বর্ণের বার। উদ্ধার হওয়া স্বর্ণের ওজন ২ কেজি ১৫৯.৪৩ গ্রাম।

জব্দ স্বর্ণের বারগুলো টেকনাফ কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল কার্যালয়ে মজুত রাখা হয়েছে বলে জানিয়েছেন লে. কমান্ডার আশিক।


সর্বশেষ - জাতীয় সংবাদ