1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চুরি হওয়া ১০১টি মোবাইল উদ্ধার পুলিশের

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

পটুয়াখালী থেকে ১০১টি চুরি হওয়া ও হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। হারিয়ে যাওয়া এসব ফোন দেশের বিভিন্ন স্থান থেকে তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে উদ্ধার করে জেলা পুলিশ।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ১০১টি চুরি হওয়া ও হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম।

শহরের আবদুল করিম মৃধা কলেজের সহকারী অধ্যাপক মো.নাসির উদ্দিন জানান, ১৭ আগস্ট বাসা থেকে কলেজে যাওয়ার পথে অটোতে বসে মোবাইল ফোন হারিয়ে ফেলেন তিনি। দীর্ঘ দিন পরে হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে আপ্লুত হয়ে পড়েন এই শিক্ষক।

শহরের চৌ-রাস্তা এলাকার বাসিন্দা বেসরকারী চাকরিজীবী কামাল হাওলাদার বলেন, কর্মস্থলে যাওয়ার পথে মোবাইল ফোনটি হারিয়ে ফেলেন তিনি। মোবাইলে গুরুত্বপূর্ণ তথ্য থাকায় থানায় সাধারণ ডায়েরিও করেন।

তিনি বলেন, এক সময় পুলিশের প্রতি তার একটি খারাপ ধারণা ছিল। কিন্তু অল্প কয়েকদিনের মধ্যে হারানো ফোনটি পুলিশ উদ্ধার করে দেয়ায় ধারণাটাই বদলে গেল।

সবুজবাগ এলাকার বাসিন্দা মোটরসাইকেল চালক কামাল হোসেন বলেন, অনেক কষ্ট করে একটি মোবাইল ফোন কিনে ছিলাম। কিন্ত পাঁচ মাস আগে সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার সময় তার সেই সখের মোবাইলটি চুরি হয়ে যায়। এরপর থানায় জিডি করি। অল্প কয়েকদিনের মধ্যে পুলিশ হারানো ফোনটি উদ্ধার করে দেয়।

পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, পুরোনো ডিভাইস কিনলেও যথাযথ প্রমাণসহ কেনা উচিত, যেন নিশ্চিত হওয়া যায় যে এটি চোরাই ডিভাইস নয়। তা না হলে পুরোনো ডিভাইস যদি এর আগে কোনো অপরাধ সংঘটনের সময় ব্যবহার করা হয়ে থাকে, তাহলে এর বর্তমান ব্যবহারকারীও বিপদে পড়তে পারেন। তাই পুরোনো ডিভাইস ক্রয় করার ক্ষেত্রে সচেতন হতে হবে।

পটুয়াখালী পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বলেন, জেলা পুলিশের কাজ আইনশৃঙ্খলা রক্ষা করা। পটুয়াখালী জেলা পুলিশ সাধারণ মানুষের পুলিশ। এ মাসে ১০১টি চুরি হওয়া মোবাইল ফোন উদ্ধার করে হস্তান্তর করা হয়েছে। ১০১টি চুরি হওয়া মোবাইল ফোন; যার বাজার মূল্য আনুমানিক ৪০ লাখ টাকা। হারিয়ে যাওয়া সম্পদ উদ্ধার করে প্রকৃত মালিকের হাতে তুলে দিতে পেরেছি আমরা।

গত ছয় মাসে তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে প্রায় ৪০০টি চুরি হওয়া ও হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানায় পুলিশের এই কর্মকর্তা।


সর্বশেষ - জাতীয় সংবাদ