1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চারণকবি রাধাপদ রায়ের ওপর হামলাকারী গ্রেপ্তার

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

কুড়িগ্রামের নাগেশ্বরীতে পূর্ব শত্রুতার জের ধরে চারণকবি রাধাপদ রায়ের (৮০) ওপর হামলার ঘটনায় মূল অভিযুক্ত রফিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে কুড়িগ্রাম পৌর শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

এসপি বলেন, মাছ ধরাকে কেন্দ্র করে এবং পারিবারিক পূর্ব শত্রুতার জের ধরে পল্লীকবি রাধাপদ রায়কে মারধরের ঘটনার প্রধান আসামি রফিকুল ইসলামকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। আমরা তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠাবো। আরেক আসামি কদুর আলীকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, এই বিষয়টি একান্তই ব্যক্তিগত। আপনারা সবাই জানেন, এটি পারিবারিক ঘটনা। কেউ কেউ এটিকে অন্যভাবে প্রচারণাও চালিয়েছে। ভুয়া তথ্য না ছড়ানোর জন্য সবাইকে বিনীত অনুরোধ করছি। আমরা কবিকে দেখাশোনা করছি, তার ছেলে-মেয়ে আমাদেরকে বলেছে বিষয়টি পারিবারিক।

এর আগে, গত শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে রাধাপদ রায়ের নিজ গ্রামে এ হামলার ঘটনাটি ঘটে। চারণকবি রাধাপদ রায় নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের গোড্ডারপাড় বটতলা গ্রামের বাসিন্দা। ওইদিন চিকিৎসার জন্য কবিকে নেওয়া হয় নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এ ঘটনায় রাধাপদ রায়ের ছেলে শ্রী জুগল রায় পরদিন রবিবার অভিযুক্তদের বিরুদ্ধে নাগেশ্বরী থানায় মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ৭ মাস আগের ঘটনাকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে পথরোধ করে গত শনিবার সকালের দিকে কথা-কাটাকাটির এক পর্যায়ে চারণকবি রাধাপদ রায়কে লাঠি দিয়ে আঘাত করে মো. রফিকুল ইসলাম ও কদুর আলী নামের দুই ভাই। অভিযুক্তরা একই ইউনিয়নের কচুয়ারপাড় এলাকার মৃত মোহাম্মদ আলী দুই ছেলে। অপরদিকে গত চারদিন ধরে হাসপাতালে চিকিৎসারত রাধাপদ রায় এখন অনেকটা সুস্থ আছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত