1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নানিয়ারচরে সেনাবাহিনীর বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ সেবা দিয়েছে সেনাবাহিনী। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল থেকে নানিয়ারচর জোন (১০ বীর) এর সার্বিক তত্ত্বাবধানে ‘সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের’ আওতায় নানিয়ারচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় উপজেলার বিভিন্ন দুর্গম এলাকা থেকে বিপুল সংখ্যক নারী পুরুষ ও শিশু কিশোর বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করে। এতে প্রায় দুই শতাধিক দুঃস্থ রোগী বিনামূল্যে চিকিৎসা সেবা পান।

নানিয়ারচর জোন কর্তৃক পরিচালিত এমন জনকল্যাণমূলক কার্যক্রমে স্থানীয় জনগণ সন্তোষ প্রকাশ করেছেন। উপজেলার দুর্গম সাবেক্ষ্যং ইউনিয়ন থেকে চিকিৎসা নিতে আসা ষাটোর্দ্ধ রেবেকা চাকমা বলেন, আমাদের ইউনিয়নে ডাক্তার পাওয়া খুব কঠিন। যেকোনো চিকিৎসা বা ওষুধ নিতে হলে নানিয়ারচর বাজারে আসতে হয়। সেনাবাহিনীর কল্যাণে আজ ফ্রি চিকিৎসা ও ওষুধ পেলাম। আমরা খুব খুশি।

উপজেলা সদরের বাসিন্দা সুখীময় চাকমা বলেন, সেনাবাহিনী আমাদের গরিবদের জন্য প্রায় চিকিৎসা ক্যাম্প আয়োজন করে। আমরা এতে খুব উপকৃত হই। আমরা তাদের কাছে কৃতজ্ঞ।

চিকিৎসা ক্যাম্পে সার্বিক নেতৃত্ব ও পরিদর্শন করেন নানিয়ারচর জোন সুদক্ষ দশের মেজর মো. রোকন-উজ-জামান খান, এসবিপি, এসইউপি, পিএসসি, জেডএসও।

এসময় তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী তথা নানিয়ারচর জোন প্রায় জোনের দায়িত্বপূর্ণ এলাকার অসহায় এবং হতদরিদ্র জনগণের মাঝে চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ওষুধ বিতরণসহ বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। সেনাবাহিনী সর্বদা দেশের মানুষের কল্যাণে কাজ করে যাবে। এই ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে মন্তব্য করেন তিনি।


সর্বশেষ - জাতীয় সংবাদ