1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সীতাকুণ্ডের জঙ্গলে পথ হারানো তিন পর্যটককে ৯৯৯ সেবার আওতায় উদ্ধার 

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে ঘুরতে এসে গহীন জঙ্গলে পথ হারিয়ে ফেলা তিন ব্যাংক কর্মকর্তাকে উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কলের সূত্র ধরে তাদের উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃতরা হলেন- মোহাম্মদ জামাল উদ্দিন, সঞ্জয় বনিক ও মোহাম্মদ আলাউদ্দিন। তিনজনই নোয়াখালী সদরের সোনালী ব্যাংকের কর্মকর্তা।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেল ৪টার দিকে তাদের উদ্ধার করে পাহাড় থেকে নিচে নামিয়ে আনা হয়। এর আগে সকাল ৯টার দিকে সীতাকুণ্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে বেড়াতে গিয়ে পথ হারিয়ে গহীন জঙ্গলে চলে যান তারা।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, শুক্রবার সকাল ৯টার দিকে সীতাকুণ্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে বেড়াতে যান তারা। একপর্যায়ে তারা পথ হারিয়ে গহীন জঙ্গলে চলে যান। সীতাকুণ্ড ফায়ার স্টেশনের সেন্টিপোস্টের মোবাইলে ফোন থেকে ৯৯৯-এ কল করে জানায় সীতাকুণ্ড ইকোপার্কে বেড়াতে আসা তিন পর্যটক পথ হারিয়ে ফেলেছেন, তাদের সাহায্যের প্রয়োজন। পরে সীতাকুণ্ড ফায়ার স্টেশন সিনিয়র অফিসার নুরুল আলম দুলালের নেতৃত্বে একটি টিম উদ্ধার অভিযানে যান। বিকেল ৪টার দিকে তাদের উদ্ধার করে নিচে নামিয়ে আনা হয়।

সীতাকুণ্ড ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার নুরুল আলম দুলাল বলেন, বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে বেড়াতে আসা তিন পর্যটক পথ হারিয়ে গহীন জঙ্গলে চলে যান। খবর পেয়ে তাদের আমরা সুস্থভাবে উদ্ধার করি।

উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম বলেন, ইকোপার্কের পাহাড়ি এলাকায় পর্যটক তিনজন বেড়াতে আসেন। পাহাড়ি এলাকায় তারা পথ হারিয়ে ফেলেছিলেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গহীন পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করেন। বিকেলে তারা বাড়ি ফিরে যান।


সর্বশেষ - জাতীয় সংবাদ