1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শ্রমখাতের অগ্রগতি দেখতে ১২ নভেম্বর ঢাকায় আসছে ইইউ প্রতিনিধি দল

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩

বাংলাদেশের শ্রমখাতের অগ্রগতি দেখতে আগামী ১২ নভেম্বর বাংলাদেশে আসছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল। ইইউর এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের উপ-ব্যবস্থাপনা পরিচালক পাওলা প্যাম্পালোনির নেতৃত্বে এ দলটি ঢাকা আসছে পাঁচ দিনের সফরে।

মঙ্গলবার (৭ নভেম্বর) এক কূটনৈতিক সূত্র জানায়, শ্রম খাতের উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা (এনআইপি) বাস্তবায়নের অগ্রগতি দেখবে ইইউ প্রতিনিধি দলটি।

প্রতিনিধি দলটি ১৫ নভেম্বর সরকারের পররাষ্ট্র সচিব, বাণিজ্য সচিব এবং শ্রম সচিবের সঙ্গে বৈঠক করবে। তাতে শ্রম আইন সংশোধনের পরের পরিস্থিতি, শিশুশ্রম বিলোপ ও শ্রমিকবিরোধী সব ধরনের সহিংসতা নিরসনসহ নানা বিষয়ে আলোচনা হওয়ার কথা।

সূত্রটি জানায়, পাওলা প্যাম্পালোনির নেতৃত্বে ইইউর প্রতিনিধিদলটি বাংলাদেশ সফরের সময় আইনমন্ত্রী আনিসুল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে।

বাংলাদেশ ও ইইউর এ বৈঠক চলতি বছরের মাঝামাঝি সময়ে হওয়ার কথা ছিল। তবে কয়েক দফায় পিছিয়ে তা ১৫ নভেম্বর করার সিদ্ধান্ত হয়। মন্ত্রী ও সচিবদের সঙ্গে বৈঠকে মূলত বাংলাদেশের শ্রম খাতের উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা অনুযায়ী কতটা অগ্রগতি হলো, তা নিয়ে আলোচনা হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ