1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

এক মাসে ৫১৯ ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিএনপি-জামায়াত 

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা সমাবেশ, হরতাল ও অবরোধকে কেন্দ্র করে গত ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত এক মাসে সারা দেশে যানবাহন এবং গুরুত্বপূর্ণ স্থাপনায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে ৫১৯টি। শুক্রবার (১ ডিসেম্বর) প্রাপ্ত পুলিশ সদর দফতরের এক আইনশৃঙ্খলা প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

২৮ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ৪ দিন হরতাল ও ১৬ দিন অবরোধ কর্মসূচি দেয় বিএনপি।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত এক মাসে রাজধানীসহ সারা দেশের বিভিন্ন জায়গায় নানা ধরনের যানবাহনের মধ্যে ১৯১টি যানবাহনে ভাঙচুর এবং ২৯৯টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এছাড়া ১৮টি স্থাপনায় ভাঙচুর এবং ১১টি স্থাপনায় অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সর্বমোট ৫১৯টি যানবাহন ও স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দেশব্যাপী ৩০টি যানবাহনে ভাঙচুর, ৪২টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ১৫টি বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় ভাঙচুরের ঘটনা ঘটে, অগ্নিসংযোগ করা হয় ৭টি গুরুত্বপূর্ণ স্থাপনায়।

দায়িত্ব পালন করতে গিয়ে ৩১ অক্টোবরের অবরোধে ২৮ জন পুলিশ আহত হয়। নিহত হয় ২ জন। ১ নভেম্বরের অবরোধে ১৭ জন পুলিশ আহত হয়, ৬ নভেম্বরের অবরোধে ৮ পুলিশ, ৮ নভেম্বর ২ পুলিশ, ১৫ নভেম্বর ১৭ পুলিশ, ১৯ নভেম্বরের হরতালে ৭ পুলিশ ও ২ সাংবাদিক, ২০ নভেম্বরের হরতালে ৫ পুলিশ এবং ২২ নভেম্বর ২ পুলিশ আহত হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ