1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

৯৯৯ নম্বরে ফোন: পদ্মার চরে আটকেপড়া ৭ ছাত্র উদ্ধার

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

রাজশাহী পদ্মার চড়ে আটকেপড়া সাত শিক্ষার্থী উদ্ধার হলো জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ নম্বরের ফোনে।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তারা ৭ জন দশম শ্রেণির ছাত্র। নীলফামারীর সৈয়দপুর সদর থেকে ট্রেনযোগে রাজশাহী এসেছিলেন বেড়াতে। রাজশাহী এসে একটি ট্রলার যোগে পদ্মা নদীর খানকার চরে ঘুরতে গিয়েছিলেন। ট্রলারটি তাদের চরে নামিয়ে দিয়ে চলে যায়। কথা ছিল ঘোরাঘুরি শেষে ট্রলার চালককে ফোন করলে তাদের নিয়ে যাবে। কয়েকঘণ্টা চরে ঘোরাঘুরি করে ট্রলার চালককে ফোন করলে নানা অজুহাতে ট্রলার চালক আর আসেননি।

ইতিমধ্যে সন্ধ্যা ঘনিয়ে এসেছে। চরে একজন কৃষক থেকে জানতে পারেন ট্রলার চালকের উদ্দেশ্য যদি খারাপ হয় তবে রাতে তাদেরকে নিতে আসবে এবং তাদের জিনিসপত্র টাকা পয়সা সব লুট করে নিতে পারে। এমন অবস্থায় ভীত সন্ত্রস্ত হয়ে নয়ন নামে একজন ছাত্র শনিবার (২ ডিসেম্বর) বিকেল ৫টায় ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে তাদের উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

এমন তথ্যের ভিত্তিতে ৯৯৯ কলটেকার কনস্টেবল সজীব রাজশাহী মতিহার থানায় এবং রাজশাহী নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষে ঘটনাটি দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানায়। পরে ৯৯৯ ডেসপাচার এসআই আনিসুর রহমান কলার এবং উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

সংবাদ পেয়ে রাজশাহী রিজিওন নৌ পুলিশের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থল খানকার চরে গিয়ে আটকেপড়া ৭ ছাত্রকে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেয়। নৌপুলিশ উদ্ধারকারী দলের নেতৃত্ব দেয়া এস আই শাহরিয়ার ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ