1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সেনাবাহিনীর বিশেষ নৈশভোজে ভারতীয় ও রাশিয়ান বীর যোদ্ধারা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩

ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে শনিবার (১৬ ডিসেম্বর) একটি বিশেষ নৈশভোজে অংশগ্রহণ করেছেন বাংলাদেশে মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া ভারতীয় এবং রাশিয়ান বীর যোদ্ধা ও তাদের পরিবারবর্গ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, সেনাবাহিনী প্রধান তার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় মিত্রবাহিনীর সদস্যদের অবদান এবং রাশিয়ার সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। এসময় ভারতীয় এবং রাশিয়ান প্রতিনিধি দলের সিনিয়র সদস্যরা নিজ নিজ দেশের পক্ষ থেকে এ বিশেষ নৈশভোজে আমন্ত্রণ জানানোর জন্য বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। নৈশভোজ শেষে আমন্ত্রিত অতিথিরা মিউজিক্যাল টিউনস্ উপভোগ করেন।

এছাড়াও ১৬ ডিসেম্বর সকালে ভারতীয় এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দল সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে ভারতীয় এবং রাশিয়ান বীর যোদ্ধারা ও তাদের পরিবারবর্গ গত ১৪ ডিসেম্বর বাংলাদেশে আগমন করেন এবং সফর শেষে তারা ১৯ ডিসেম্বর নিজ নিজ দেশে ফিরে যাবেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ