1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

যুক্তরাষ্ট্রে পিএইচডি পড়তে যাওয়া বাংলাদেশিকে গুলি করে হত্যা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

যুক্তরাষ্ট্রে পিএইচডি পড়তে যাওয়া বাংলাদেশি এক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের একটি কফি শপে এ গুলির ঘটনা ঘটে।

নিহত শেখ আবির হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন। তিনি যুক্তরাষ্ট্রের লামার ইউনিভার্সিটিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে অধ্যয়নরত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইনস্টিটিউট অব সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড রিসার্চের অধ্যাপক মোহাম্মদ শাহিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ বছরের জানুয়ারিতে আবির যুক্তরাষ্ট্রে যান। ঢাবিতে পড়াশোনা শেষ করে আবির ব্র্যাক এনজিও ও অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে কাজ করেন।

শনিবার বিকেলে ফেসবুক দেওয়া এক পোস্টে শাহিন লিখেছেন, “হতাশা থেকে আবির উচ্চশিক্ষা ও সুন্দর ভবিষ্যতের জন্য যুক্তরাষ্ট্রে গেছেন। কিন্তু তার স্বপ্ন এখন ভেঙে গেছে। একজন আততায়ী তার জীবন কেড়ে নিয়েছে। আমরা একজন সত্যিকারের বিনয়ী, সদালাপী ও মেধাবী ছাত্রকে হারালাম…।”

এ বছরের ৭ ডিসেম্বরের পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় অন্তত ৪০,১৬৭ জন মারা গেছেন। দেশটিতে প্রতিদিন গুলিতে গড়ে প্রায় ১১৮ জনের মৃত্যু হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ