1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পূর্বেই বাস্তবায়ন হওয়ায় প্রধানমন্ত্রীর কাছে কোনো দাবি-দাওয়া নেই পুলিশের

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০২৩

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে ২০২১ সালে পুলিশ সপ্তাহ হয়নি। গত বছরের অনুষ্ঠানে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০২৩ সালের পুলিশ সপ্তাহ রাজারবাগ পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত হচ্ছে ৩-৮ জানুয়ারি। এবার প্রধানমন্ত্রী সশরীরে উপস্থিত ছিলেন। তবে পুলিশের পক্ষ থেকে সরাসরি কোনো দাবি-দাওয়া তুলে ধরা হয়নি বলে জানা যায়।

প্রধানমন্ত্রী সবশেষ ২০২০ সালের পুলিশ সপ্তাহে সশরীরে উপস্থিত ছিলেন। ২০২২ সালে ভার্চুয়ালি যুক্ত থাকায় সরাসরি দাবি-দাওয়া উপস্থাপন করতে পারেননি পুলিশ সদস্যরা। এবারও সেই অবস্থানেই থাকছেন তারা।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা যায়, মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০২৩ উদ্বোধন করেন। পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল, দৃষ্টিনন্দন বর্ণিল প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। পরে পুলিশ সদস্যদের উদ্দেশে দিকনির্দেশনামূলক ভাষণ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী পুলিশ সদস্যদের কল্যাণ প্যারেডেও অংশ নেন। এরপর ২০২২ সালে কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ মোট ১১৫ জন পুলিশ সদস্যকে বিপিএম ও পিপিএম পদক দেওয়া হয়। নানান আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে আগামী ৮ জানুয়ারি শেষ হবে এবারের পুলিশ সপ্তাহ।

এর আগে ২০২০ ও ২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২৩০ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হয়। সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য ২০১৯ সালে ৩৪৯ জন পুলিশ সদস্য বিপিএম-পিপিএম পদক পান। এছাড়া ২০১৮ সালে ১৮২ জন, ২০১৭ সালে ১৩২, ২০১৬ সালে ১২২, ২০১৫ সালে ৮৬ জন কর্মকর্তাকে বিপিএম-পিপিএম পদক দেওয়া হয়।

পুলিশ সপ্তাহের প্রথম দিন দাবি-দাওয়া তুলে ধরার কথা থাকলেও এবার আনুষ্ঠানিকভাবে কোনো দাবি তুলছেন না পুলিশ কর্মকর্তারা।

জানা যায়, প্রধানমন্ত্রীর কাছে পুলিশ কর্মকর্তাদের যে দাবি-দাওয়া তুলে ধরার কথা ছিল তা এরই মধ্যে বেশকিছু বাস্তবায়ন হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ