1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ভালোবাসা দিবসে মায়ের পা ধুয়ে দিল সন্তানরা

টাঙ্গাইল জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩

বিশ্ব ভালোবাসা দিবসে মায়ের পা ধুয়ে দেয় ১৫০ ক্ষুদে শিক্ষার্থী। টাঙ্গাইল পৌর শহরের এসপি পার্কে এ ব্যতিক্রমী আয়োজন করে টাঙ্গাইলের হাতেখড়ি প্রি-প্রাইমারি স্কুল। সন্তানদের এমন ভালোবাসায় আবেগাপ্লুত হয়ে পড়েন মায়েরা।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিভিন্ন এলাকা থেকে বর্ণিল সাজে শিশু ও তাদের মায়েরা এসপি পার্কে ছুটে আসেন। নিজের সন্তানরা পা ধুয়ে ভালোবাসা দেবে, এ সুযোগ হারাতে চায়নি কোনো মা। কিছুক্ষণের মধ্যেই গান বাজনা আনন্দ ও উল্লাসের মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠান। সারিবদ্ধ হয়ে পার্কে বসেন মায়েরা।

অন্যদিকে সন্তানরাও মগ ভর্তি পানি নিয়ে একসঙ্গে তাদের মায়ের পা পানি ঠেলে ধুয়ে দেয়। একইসঙ্গে প্রতিষ্ঠান দেয়া মেডেল মাকে পরিয়ে দেন।

এমন ভালোবাসা পেয়ে শিশুদের জড়িয়ে ধরে আগেবে আল্পুত হন মায়েরা। প্রতিবছরই এমন আয়োজনের দাবি অভিভাবকদের।
অভিভাবক মাহবুবা খান জ্যোতি বলেন, এটাই আমার প্রথম সন্তান। ভালোবাসা দিবসে মেয়েকে নিয়ে এখানে এসেছি অনেক ভালো লাগছে। আমি চাই এ ধরনের আয়োজন প্রতি বছর হোক।
ব্যতিক্রমী এই আয়োজনে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার, পৌর মেয়র সিরাজুল হক আলমগীর, জেলা শিক্ষা অফিসার লায়লা খানম প্রমুখ। 

জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার জানান, এটি একটি ব্যতিক্রমী আয়োজন। শিশুরা তাদের মায়ের পা ধুয়ে সম্মান দেখিয়ে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। এ অনুষ্ঠানের মাধ্যমে ছোট বেলা থেকেই নৈতিক শিক্ষা পাবে শিশুরা।

বিগত পাঁচ বছর ধরে হাতে খড়ি প্রিপারেটরি স্কুল বিশ্ব ভালোবাসা দিবসে কোমল মতি শিশুরা মায়েদের পা ধুয়ে ভালোবাসা প্রকাশ করার আয়োজন করে আসছে। আজ ১৫০ শতাধিক শিশু তাদের মায়ের পা ধুয়ে দিয়েছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ