1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জুলাই থেকেই রিয়ালে এমবাপ্পে

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪

পিএসজি ছাড়বেনই- প্যারিসের দলটিকে এটা জানিয়ে দেওয়ার পর থেকেই রিয়াল মাদ্রিদ সমর্থকদের মধ্যে শুরু হয়েছে কিলিয়ান এমবাপ্পেকে পাওয়ার সময়গণনা। এবার জানা গেল, সান্তিয়াগো বার্নাব্যুর দলটির সঙ্গে চুক্তিই হয়ে গেছে ফরাসি ফরোয়ার্ডের!

গতকাল স্প্যানিশ দৈনিক মার্কা দিয়েছে এমন খবর। পত্রিকাটির তথ্যানুযায়ী, দুই সপ্তাহ আগেই চুক্তি সম্পন্ন হয়েছে দুই পক্ষের মধ্যে। আগামী ১ জুলাই থেকে এমবাপ্পে আনুষ্ঠানিকভাবে হয়ে যাবেন রিয়ালের খেলোয়াড়।

রিয়ালের জন্য এমবাপ্পের একটা ভালোবাসার জায়গা ছিল। এমবাপ্পের জন্য রিয়ালেরও নয় কী! সেই ২০১৭ সাল থেকে তার পেছনে লেগে আছে লস ব্লাঙ্কোসরা। সে সময় মোনাকো ছেড়ে রিয়ালে না এসে পিএসজিতে যোগ দিয়েছিলেন এমবাপ্পে। তবে রিয়ালের হয়ে তার খেলার ইচ্ছার কথা গোপন রাখেননি ২৫ বছর বয়সী তারকা। পরে তার জন্য দফায় দফায় প্রস্তাব দিলেও তা কার্যকর হয়নি। মার্কার খবর সত্যি হলে এবার জুলাইয়েই এমবাপ্পের পদচিহ্ন পড়বে বার্নাব্যুতে।

মার্কার তথ্যানুযায়ী, গত মঙ্গলবার পিএসজি সভাপতির সঙ্গে দেখা করেন এমবাপ্পে। সে সময়ই ফরাসি ফরোয়ার্ড জানিয়ে দেন, ৩০ জুন মেয়াদ শেষের পর তিনি আর পিএসজিতে থাকবেন না এবং অনুরোধ করেন যেন চুক্তি নবায়নের প্রস্তাব না দেওয়া হয়। কারণ হিসেবে, রিয়ালের সঙ্গে এরই মধ্যে তিনি ৫ মৌসুমের জন্য চুক্তি করে ফেলেছেন!

তো রিয়ালে যোগ দিয়ে কেমন বেতন- ভাতা পাবেন এমবাপ্পে? দলের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার হবেন এমবাপ্পে। ক্লাবটির ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে মার্কা জানিয়েছে, রিয়ালে এমবাপ্পের বেতন হবে বার্ষিক ১ কোটি ৫০ লাখ ইউরো থেকে ২ কোটি ইউরোর মধ্যে। এর সঙ্গে যুক্ত হবে বোনাসও।

সাইনিং বোনাস হিসেবে পাবেন ৫ কোটি ইউরো। বর্তমান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত হওয়া এমবাপ্পে যদি রিয়ালে গিয়ে চ্যাম্পিয়নস লিগ এবং ব্যালন ডি’অর জিততে পারেন, তবে স্পনসর চুক্তির আওতায় তার মূল্যও চূড়ায় গিয়ে ঠেকবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ