1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সুন্দরবনে পথ হারিয়ে ৯৯৯-এ ফোন, ৩১ পর্যটক উদ্ধার

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

সুন্দরবনে ঘুরতে গিয়ে গভীর বনে ঢুকে পড়ে ৩১ জন পর্যটকের একটি দল। গহীন অরণ্যে এক পর্যায়ে পথ হারিয়ে ফেলেন পর্যটকরা। এভাবেই কেটে যায় কয়েক ঘণ্টা। বন থেকে বেরিয়ে আসার পথ না পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন তারা। অবশেষে ৯৯৯ নম্বরে ফোন পেয়ে তাদেরকে উদ্ধার করেছে পুলিশ।

মোংলা থানার ওসি কে এম আজিজুল ইসলাম বলেন, ‘বাগেরহাটের চিতলমারি থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ ৩১ জনের একটি দল সোমবার সকালে সুন্দরবনের করমজল এলাকায় ভ্রমণে যায়। বনে প্রবেশের কিছুক্ষণ পরই তারা পথ হারিয়ে ফেলেন।

‘এসব কিশোর পর্যটকের মধ্যে ফেরদৌস নামে একজন বুদ্ধি খাটিয়ে তার মোবাইল ফোন থেকে ৯৯৯ নম্বরে কল দেয়। এ সময় কল সেন্টার থেকে তাদেরকে সরাসরি মোংলা থানায় কথা বলিয়ে দেয়া হয়।

‘ফেরদৌস জানায় যে তার ফোনে চার্জ নেই। এ অবস্থায় আমি ওই দলের সদস্যদের আরও দুটি মোবাইল নম্বর সংগ্রহ করি। এরপর মোবাইলে যোগাযোগের মাধ্যমে বিকেলে তাদের সন্ধান মিলে। তারা ঘুরতে ঘুরতে গভীর বনে ডুকে পড়ছিল।’

তিনি জানান, অবশেষে প্রায় ৩ ঘণ্টা পর সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র সংলগ্ন গহীন বন থেকে পথ হারিয়ে ফেলা ওই ৩১ পর্যটককে উদ্ধার করে মোংলা থানা-পুলিশ।

কিশোর ফেরদৌস জানায়, তার মোবাইলে ব্যালেন্স ছিল না। কিন্তু সে জানত যে ব্যালেন্স না থাকলেও ৯৯৯ নম্বরে ফোন করা যায়। তাই সে বুদ্ধি খাটিয়ে ৯৯৯-এ ফোন করে বন থেকে উদ্ধারে সহযোগিতা চায়।


সর্বশেষ - জাতীয় সংবাদ