1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নাটোরে কলেজছাত্রীকে অপহরণ-ধর্ষণ, ৬ জনের মৃত্যুদণ্ড

নাটোর জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

নাটোরের সিংড়া উপজেলায় কলেজছাত্রীকে অপহরণের পর সংঘবদ্ধ ধর্ষণের অপরাধে ছয়জনের মৃত্যুদণ্ডাদেশ এবং চারজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

বুধবার (৫ এপ্রিল) নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেছেন।

আদালতের বিশেষ সরকারি কৌঁসুলি (এসপিপি) অ্যাডভোকেট আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৯ অক্টোবর নাটোরের বড়াইগ্রামের চান্দাই এলাকার বাসিন্দা রাজশাহী সরকারি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রীকে কৌশলে পার্শ্ববর্তী সিংড়া উপজেলার কলম মির্জাপুর গ্রামে নিয়ে যান প্রেমিক সাব্বির আহম্মেদ। পরে একটি হলুদের জমিতে নিয়ে গিয়ে সাব্বির ও তার সহযোগীরা রাতভর মেয়েটিকে পালাক্রমে ধর্ষণ করে চলে যায়।

স্থানীয়রা ভুক্তভোগী শিক্ষার্থীকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়। বিষয়টি জানার পর স্বজনরা মেয়েটিকে হাসপাতালে ভর্তি করেন। ঘটনার পর দিন ভুক্তভোগীর বাবা বাদী হয়ে সাব্বির ও তার ১০ সহযোগীর নামে এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে সিংড়া থানায় মামলা করেন।

পুলিশ ছয়জনকে গ্রেফতার করে। পরবর্তীতে অভিযুক্ত ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। দীর্ঘ ১০ বছরের অধিক সময় মামলার সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন। এ সময় একজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ