1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঈদযাত্রা: শুক্রবার থেকে বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩

আসন্ন পবিত্র ঈদুল ফিতর-২০২৩ উপলক্ষে গত বছরের ন্যায় এবারও ঘরমুখো মানুষের সহজ ও আরামদায়ক যাত্রা নিশ্চিতকরণের লক্ষ্যে শুক্রবার (১৪ এপ্রিল) থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ এর ব্যবস্থা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

৯ এপ্রিল থেকে বিআরটিসির সংশ্লিষ্ট ডিপো থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। আগামী ২৩ এপ্রিল পর্যন্ত ঈদ সার্ভিসের বাস চলাচল করবে।

ঢাকার মতিঝিল, জোয়ার সাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ি, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাড়া) থেকে নিম্নবর্ণিত রুটসমূহের (ঢাকা হতে) অগ্রিম টিকিট বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

মতিঝিল বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-খুলনা, দাউদকান্দি, ডামুড্যা, খাসেরহাট, দিনাজপুর, রংপুর ও নেত্রকোণা রুটের বাস ছাড়বে।

কল্যাণপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-ভাঙ্গা রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোণা, রানিশংকৈল, ঠাকুরগাঁও, দিনাজপুর রুটে গাবতলী ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-ভাঙ্গা, গোপালগঞ্জ, বরিশাল, দশমিনা (পটুয়াখালি), আরিচা, রংপুর, দিনাজপুর,আরিচা ও পাটুরিয়া, যশোর রুটে, জোয়ার সাহারা বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-পয়সারহাট, বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল,ময়মনসিংহ ও বগুড়া রুট।

মিরপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-বরিশাল, রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগ্রাম, দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁ,মোহাম্মদপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে- ঢাক-শরিয়তপুর, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, বগুড়া ও নওগাঁ রুটে, গাজীপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে-বিশ্বরোড-পাঁচদোনা, টাঙ্গাইল, নেত্রকোণা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম রুটে চলাচল করবে।

যাত্রাবাড়ি বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-রংপুর, শরিয়তপুর।

নারায়ণগঞ্জ বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-গোসাইরহাট, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ,বগুড়া, গাইবান্ধা ও পাবনা।

নরসিংদী বাস ডিপোর নিয়ন্ত্রণে-নরসিংদী-মাদারীপুর, চরমুগুরিয়া, রংপুর রুটে চলাচল করবে।

যাত্রী সাধারণকে বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’ এর সেবা গ্রহণ করার জন্য বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

যাত্রী সাধারণের চলাচলের সুবিধার্থে আগামী ১৮ এপ্রিল থেকে ঢাকার বিভিন্ন ডিপো/টার্মিনালে জরুরি সার্ভিস প্রদানের লক্ষ্যে ৬০টি বাস নিম্নলিখিত ডিপোতে/স্থানে থাকবে। স্থানগুলো হলো, সায়েদাবাদ বাস টার্মিনাল, মিরপুর ১২ নম্বরসহ মিরপুর বাস ডিপো, কল্যাণপুর বাস ডিপোর সামনে, নবিনগর, মতিঝিল বাস ডিপোর সামনে, মহাখালী বাস টার্মিনাল, জোয়ার সাহারা বাস ডিপো, মোহাম্মদপুর বাস ডিপো, গাজীপুর চৌরাস্তা, হেমায়েতপুর বাসস্ট্যান্ড এবং চন্দ্রা বাসস্ট্যান্ডে। এ লক্ষ্যে নিম্ন উল্লিখিত নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

ম্যানেজার (অপা.) যথাক্রমে মতিঝিল বাস ডিপো-মোবাইল- ০১৭১১-৭০৮০৮৯, কল্যাণপুর বাস ডিপো-মোবাইল- ০১৭১১-৪৩৫২১৩, গাবতলী বাস ডিপো-মোবাইল- ০১৭৮৪-520৯০০, জোয়ার সাহারা বাস ডিপো-মোবাইল- ০১৭১১- ৩৯১৫১৪, মিরপুর বাস ডিপো-মোবাইল- ০১৭১১-৩৯২০৮৭, মোহাম্মদপুর বাস ডিপো-মোবাইল-০১৭১২-৩৮২১৪৪, গাজীপুর বাস ডিপো-মোবাইল- ০১৭৫৮-৮৮০০১১, যাত্রবাড়ি বাস ডিপো-মোবাইল- ০১৯১৯-৪৬৫২৬৬, নারায়ণগঞ্জ বাস ডিপো-মোবাইল- ০১৭১৫-৬৫২৬৮৩, নরসিংদী বাস ডিপো-মোবাইল- 01553-349567


সর্বশেষ - জাতীয় সংবাদ