1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দাম বেশি, তাও ভিড় ঈদ সালামির নতুন টাকা কিনতে

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৮ এপ্রিল, ২০২৪

কাল চাঁদ দেখা গেলে পরশু ঈদ, আর না দেখা গেলে তার পরদিন। ঈদ কিন্তু একেবারেই দোরগোড়ায়। ঈদকে সামনে রেখে ঢাকা শহর ছেড়েছেন লাখো মানুষ। আজ-কালও ছাড়বেন। ঈদ বাজারের জামা-কাপড় কেনা শেষ। এখন চলছে জুতো ও নানা এক্সেসরিস কেনা। এর পর আতর-টুপি কেনার বিষয় তো থেকেই যাচ্ছে।

প্রতিবারের মতো এবারও ঢাকাতে ঈদ করবেন অনেক মানুষ। ঢাকার স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে যারা বেশ অনেক বছর ধরে ঢাকাতে থাকছেন তারা ঢাকাতেই ঈদ করবেন। আর তাদের এই ঈদ পালনের অন্যতম অনুসঙ্গ ঈদ সালামি।

আর এই ঈদ সালামির অন্যতম আকর্ষণ নতুন টাকা। বাচ্চাদের কাছে দারুণ আকর্ষণীয় ঈদ সালামি হিসেবে নতুন টাকা। ঢাকার শিশুরা ঈদের নামাজ শেষ হলে সদলে বেরিয়ে পড়ে সালামি সংগ্রহে। আর তাদের অন্যতম আকাঙ্ক্ষিত এই নতুন টাকা। আর তাই, বাচ্চাদের সালামি দিতে নতুন টাকা সংগ্রহ করেন বাবা-মায়েরা।

নতুন টাকার বাজার ঢাকার গুলিস্তানের ফুটপাত। সেখানে চলছে নতুন টাকার বেশুমার বিকিকিনি। আজ নতুন টাকার বাজারে গিয়ে দেখা যায়, নতুন টাকার বাজারগুলোতে কিনতে ভিড় করেছে অসংখ্য মানুষ। ১০, ২০ থেকে শুরু করে ১০০, ২০০ টাকার নতুন নোট সংগ্রহ করছেন তারা। দাম একটু বেশি হলেও অনেককেই নতুন টাকা সংগ্রহ করতে দেখা যায়।


সর্বশেষ - জাতীয় সংবাদ